৮৬ দিনে হাফেজ হওয়া ইয়াসিন জেনারেল ক্লাসেও সফল

মাত্র দুইঘন্টা জেনারেল ক্লাস করে সব বিষয়ে ‘এ প্লাস’ পেয়েছে মাত্র ৮৬ দিনে কুরআনে হাফেজ ইয়াসিন আরাফাত খান। তবে পিইসি বা জেএসসিতে নয়, ষষ্ট শ্রেণিতেই তার এমন কৃতিত্ব। অব্যশই গত বছর ইবতেদায়ী সমাপনিতে (পিইসি) বৃক্তি লাভ করে মেধা তালিকায় স্থান করে হাফেজ ইয়াসিন। সে গত অক্টোবর মাসের ৩ তারিখে মাত্র ৮৬ দিনে (২ মাস ২৬ দিন) কক্সবাজার তানযীমুল উম্মাহ হিফজ মাদরাসা থেকে হিফজ সম্পন্ন করে কোরআনের হাফেজ হাওয়ার সৌভাগ্য অর্জন করে। এছাড়া হিফজের বার্ষিক পরীক্ষায় (৬ বিষয়) সব বিষয়ে ‘এ প্লাস’ পায়।

ষষ্ঠ শ্রেনী মাত্র দুইঘন্টা জেনারেল ক্লাস করে সব বিষয়ে ‘এ প্লাস’ পেয়ে সপ্তম শ্রেনীতে প্রথম স্থান অর্জন করে বিশ্বে সাড়া জাগানো কুরআনে হাফেজ ইয়াসিন আরাফাত। সেই সাথে হিফজের বার্ষিক পরীক্ষায়ও সব বিষয়ে ‘এ প্লাস’ পেয়ে অভাবনীয় সাফল্য অর্জন করে।

ছেলের এই অভাবনীয় সাফল্যে কক্সবাজারস্থ তানযীমুল উম্মাহ হিফজ মাদরাসার অধ্যক্ষ রিয়াদ হায়দারসহ সকল শিক্ষকের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছে পিতা সাংবাদিক গোলাম আজম খান।

সাধারণ গল্প-কবিতার শ্লোক মুখস্ত রাখা যেখানে কঠিন সেখানে পবিত্র কুরআনের মতো ভিন্নভাষার একটি গ্রন্থ আতস্থ করা আরো বেশী দূরুহ-কষ্টসাধ্য ব্যাপার।

লওহে মাহফুজের গ্রন্থ পবিত্র কুরআন আদি থেকে অন্তকাল পুরো বিশ্বের জন্য বিস্ময়! সৃষ্টি শুরু থেকে আজ অবধি এই কুরআনের একটি হরফ কিংবা নোকতা কোন শক্তি হেরফের করতে পারেনি। সাধ্যও নেই কারো। যুগে যুগে পবিত্র কুরআন সংরক্ষিত হয়ে আসছে কোটি হাফেজে কুরআনের বক্ষে। মাত্র সাড়ে ১১ বছর বয়সী ইয়াসিন আরাফাত কোরআন শিক্ষার পাশাপাশি সাধারণ শিক্ষায়ও চমকপ্রদ ফলাফল করে চলেছে। পড়াশোনার পাশাপাশি ইয়াসিন আরাফাত শিক্ষাপ্রতিষ্ঠানের বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক আসরেও প্রথম পুরস্কারসহ বেশ কয়েকটি পুরস্কার অর্জন করে।

মতামত দিন