চট্টগ্রামে মেঘলা আকাশ, হঠাৎ বৃষ্টি

মঙ্গলবার রাতে চট্টগ্রামের বিভিন্ন স্থানে হঠাৎ করে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে। নতুন বছরের প্রথম দিন থেকে চট্টগ্রামের আকাশে সূযেৃর মুখ খুব একটা দেখা যাচ্ছে না। তার উপর মঙ্গলবার রাতে হঠাৎ করে বৃষ্টি শুরু হওয়ায় ২/১ দিনের মধ্যে শীতের প্রকোপ বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

তবে আবহাওয়া অফিস বলছে রাতে বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হলেও মঙ্গলবার সকাল থেকে বৃষ্টিপাতের সম্ভাবনা কমে আসবে। তবে দিনভর শীতল হাওয়া বইতে পারে। বেলা বাড়ার সাথে সাথে তাপমাত্রা বাড়ার সম্ভাবনা আছে।

বুধবার আকাশ চট্টগ্রামসহ দেশের আকাশ আংশিক মেঘলা সহ আবহাওয়া প্রধানত শীতল ও শুস্ক থাকতেপারে বলে জানিয়েছে পতেঙ্গা আবহাওয়া অফিস। চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতেপারে। উত্তর পশ্চিম হতে দক্ষিন পুর্ব দিকে ঘন্টায় গড়ে ১০ কিলোমিটার বেগে বায়ু প্রবাহিত হতে পারে।

রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তীত থাকতেপারে। বঙ্গোপসাগর স্বাভাবিক ও নিরাপদ আছে। কক্সবাজার ও চট্টগ্রাম বাদে দেশের অন্যস্থানে দিনের আকাশে ৪ থেকে ৬ ঘন্টা ও ম্লান সূর্যের কিরণ ৩ থেকে ৫ ঘন্টা পাওয়া যেতেপারে স্থানভেদে।

মতামত দিন