মন্ত্রিসভার বৈঠকে অংশ নেননি নতুন ৩ সদস্য

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হচ্ছে আজ বুধবার (৩ জানুয়ারি)। তবে শপথ নেওয়া মন্ত্রিসভার নতুন তিনজন বৈঠকে অংশ নেননি। দফতর বণ্টনের পর তারা আগামী বৈঠক থেকে অংশ নেবেন বলে মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে।

মঙ্গলবার (২ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে প্রযুক্তি বিশেষজ্ঞ মোস্তাফা জব্বার, লক্ষীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল ও মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ মন্ত্রী হিসেবে শপথগ্রহণ করেছেন। এছাড়া প্রতিমন্ত্রী হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী শপথগ্রহণ করেন। রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ তাদের শপথ পড়ান।

এদিকে আজ বুধবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভা বৈঠক শুরু হয়েছে। বৈঠকে নারায়ণ চন্দ্র চন্দ ছাড়া বাকি ৩ জন অংশগ্রহণ করেননি। মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব (মন্ত্রিসভা বৈঠক অধিশাখা) মনিরা বেগম বলেন, ‘মন্ত্রিসভা বৈঠকে শপথ নেয়া মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের মধ্যে শুধু নারায়ণ চন্দ্র চন্দ স্যার এসেছেন। বাকিরা আসবেন না। তারা নেক্সট মিটিংয়ে আসবেন।’

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম ইতোমধ্যে জানিয়েছেন, বুধবার নতুন তিন মন্ত্রী ও এক প্রতিমন্ত্রীর দফতর বণ্টন করা হবে।

উল্লেখ্য, নতুন করে তিনজন মন্ত্রী ও একজন প্রতিমন্ত্রী শপথগ্রহণ করায় এখন মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়া ৩৩ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীর সংখ্যা হলো ২ জন।

মতামত দিন