রাজস্ব বোর্ডের নতুন চেয়ারম্যান মোশাররফ

মোশাররফ হোসেন ভূঁইয়া।পুরোনো ছবি

শিল্প মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়াকে জাতীয় রাজস্ব বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

আজ বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

সিনিয়র সহকারী সচিব মুহাম্মদ আবদুল লতিফের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে মোশাররফ হোসেন ভূঁইয়াকে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআরের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হলো। তার দায়িত্ব পালনের মেয়াদ দুই বছর।

২০১৪ সালে পদ্মা সেতু নির্মাণে ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ কোম্পানির সঙ্গে চুক্তি সই করে সরকার। গত মার্চে নির্মাণকাজ শুরু করে প্রতিষ্ঠানটি। পদ্মা সেতুর নদীর শাসনের দায়িত্ব রয়েছে সিনো হাইড্রো করপোরেশন। চায়না মেজর ব্রিজ কোম্পানি মূল সেতুর নির্মাণকাজ করছে।

সম্ভাব্য দুর্নীতির অভিযোগ এনে ২০১১ সালে পদ্মা সেতুর অর্থায়ন থেকে সরে যায় বিশ্বব্যাংক। বাংলাদেশ সরকারও বিশ্বব্যাংককে না বলে দেয়। পরে নিজস্ব অর্থায়নে দেশের সর্ববৃহৎ প্রকল্পটি বাস্তবায়নের পরিকল্পনা নেয় সরকার।

বিশ্বব্যাংকের মতে, পদ্মা সেতু নিয়ে দুর্নীতি ষড়যন্ত্রে যাদের নাম এসেছিল তাদের মধ্যে মোশাররফ হোসেন ভূঁইয়া ছিলেন। তবে কানাডার একটি আদালত দুর্নীতি কোনো প্রমাণ না পেয়ে সংশ্লিষ্টদের খালাস দেন।

মতামত দিন