অটোমেশনের আওতায় আসছে চুয়েটের শিক্ষা কার্যক্রম

চুয়েটের অটোমেশন কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম

চট্টগ্রাম: ১৩ থেকে ১৬ ব্যাচের ২ হাজার ৭০০ শিক্ষার্থীকে ই-মেইল আইডি ও সাময়িক পাসওয়ার্ড প্রদানের মাধ্যমে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযু্ক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) অটোমেশন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বুধবার (০৩ জানুয়ারি) সকালে চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম এ অটোমেশন কার্যক্রমের উদ্বোধন করা হয়।

চুয়েটের ইনস্টিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজির (আইআইসিটি) সহযোগিতায় এ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে ড. মোহাম্মদ রফিকুল আলম আরও বলেন, চুয়েটের সামগ্রিক শিক্ষা কার্যক্রমকে অটোমেশনের আওতায় আনার জন্য আমরা সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। প্রত্যেক শিক্ষার্থীর মাঝে অফিসিয়াল ই-মেইল আইডি প্রদান সেই কার্যক্রমের একটি প্রাথমিক পদক্ষেপ। বর্তমান প্রশাসন শিক্ষার্থীদের ডিজিটাল সুবিধা প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আমরা ইতিমধ্যে শিক্ষার্থীদের ব্রডব্যান্ড ইন্টারনেট সুবিধা প্রদানের জন্যও কাজ করছি। শিগগির শিক্ষার্থীরা এর সুফল পাবেন।

উপাচার্য এ কার্যক্রমের সঙ্গে জড়িত আইআইসিটি পরিবারকেও ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) আইআইসিটির অধ্যাপক ড. সাইফুল ইসলাম, বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) জেনারেল ম্যানেজার প্রকৌশলী খান আতাউর রহমান সান্টু, বিশ্ববিদ্যালয়ের আইআইসিটির পরিচালক অধ্যাপক ড. আসাদুজ্জামান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, যন্ত্রকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. জামাল উদ্দীন আহম্মদ, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. শেখ মো. হুমায়ুন কবির, উপ-ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. জিএম সাদিকুল ইসলাম, সুফিয়া কামাল হলের প্রভোস্ট অধ্যাপক ড. রিয়াজ আকতার মল্লিক প্রমুখ উপস্থিত ছিলেন।

মতামত দিন