রোমাঞ্চকর ম্যাচে ড্র দেখলো আর্সেনাল-চেলসি

ছবি:সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছিল আর্সেনাল ও চেলসি। তবে রোমাঞ্চকর এক খেলা শেষে জয় পায়নি কেউই। চলতি মৌসুমে প্রথম দেখাতেও ড্র করেছিল দু’দল। এবার ২-২ গোলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে তারা।

ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে চেলসিকে আতিথিয়েতা জানায় আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা। যেখানে গত সেপ্টেম্বরে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফিরেছিল গানাররা।

এদিন প্রথমার্ধ আক্রমণ পাল্টা আক্রমণে শেষ হলেও কোনো দলই গোলের দেখা পায়নি। যদিও দু’দলই বেশ কয়েকটি বড় সুযোগ থেকে বঞ্চিত হয়।

বিরতির পর আক্রমণের ধার বাড়ায় স্বাগতিক আর্সেনাল। ফলে খেলার ৬৩ মিনিটে ডি বক্সের বাঁদিক থেকে জোড়ালো শটে দলের লিড পাইয়ে দেন জ্যাক উইলশেয়ার। ইংলিশ এ মিডফিল্ডার ২০১৫ সালের পর গানারদের জার্সিতে প্রথম গোল করলেন। কিন্তু চার মিনিট পরই প্রতিপক্ষের এডেন হ্যাজার্ড পেনাল্টি থেকে গোল করে চেলসিকে সমতায় ফেরান।

৮৪ মিনিটে এগিয়ে যায় সফরকারীরা। স্প্যানিশ ফুটবলার মার্কোস আলোনসোর গোলে জয়ের সম্ভাবনা জাগে অ্যান্তোনিও কোন্তের শিষ্যদের। কিন্তু যোগ করা সময়ে হেক্টর বেল্লেরিনের দুর্দান্ত গোলে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারে আর্সেনাল।

লিগে ৪৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে চেলসি। ২২ ম্যাচ খেলা আর্সেনাল ৩৯ পয়েন্ট নিয়ে ষষ্ঠস্থানে। সমান ২২ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। ১৫ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

৪৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে লিভারপুল। আর টটেনহ্যাম হটস্পার ২১ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে।

মতামত দিন