১৭ জন শিক্ষক নেবে আকিজ কলেজ অব হোম ইকনমিক্স

আকিজ গ্রুপ কর্তৃক প্রতিষ্ঠিত ও ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত আকিজ কলেজ অব হোম ইকনমিক্স অনার্স ও মাস্টার্স পর্যায়ে শিক্ষাদানের জন্য শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি ৪ পদে ১৭ জন শিক্ষক নিয়োগ দেবে।

পদের নাম ও সংখ্যা

১) অধ্যক্ষ-০১ জন

যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে গার্হস্থ্য অর্থনীতি বিষয়ে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি। অনার্স ও মাস্টার্স পর্যায়ে যেকোনো একটিতে প্রথম শ্রেণি এবং ১২ বছরের কলেজ পর্যায়ে শিক্ষকতার অভিজ্ঞতা। কলেজ পর্যায়ের প্রশাসনিক কাজে অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে এ শর্ত শিথিলযোগ্য। তবে কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য নয়।

২) উপাধ্যক্ষ-০১ জন

যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে গার্হস্থ্য অর্থনীতি বিষয়ে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি। অনার্স ও মাস্টার্স পর্যায়ে যেকোনো একটিতে প্রথম শ্রেণি এবং ১০ বছরের কলেজ পর্যায়ে শিক্ষকতার অভিজ্ঞতা। কলেজ পর্যায়ের

প্রশাসনিক কাজে অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে এ শর্ত শিথিলযোগ্য। কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য নয়।

৩) সহকারী অধ্যাপক হিসেবে-

ক) খাদ্য ও পুষ্টি বিজ্ঞান-০১ জন

খ) সম্পদ ব্যবস্থাপনা ও এন্ট্রাপ্রেনরশিপ-০১ জন

গ) শিশু বিকাশ ও সামাজিক সম্পর্ক-০১ জন

ঘ) শিল্পকলা ও সৃজনশীল শিক্ষা-০১ জন

ঙ) বস্ত্র পরিচ্ছদ ও বয়নশিল্প-০১ জন

যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে গার্হস্থ্য অর্থনীতি বিষয়ে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি। অনার্স ও মাস্টার্স পর্যায়ে যেকোনো একটিতে প্রথম শ্রেণি এবং ৫ বছরের কলেজ পর্যায়ে শিক্ষকতার অভিজ্ঞতা। উচ্চতর ডিগ্রির (এম.ফিল. বা পিএইচ. ডি.) ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য। কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য নয়।

৪) প্রভাষক

ক) খাদ্য ও পুষ্টি বিজ্ঞান-০২ জন

খ) সম্পদ ব্যবস্থাপনা ও এন্ট্রাপ্রেনরশিপ-০২ জন

গ) শিশু বিকাশ ও সামাজিক সম্পর্ক-০২ জন

ঘ) শিল্পকলা ও সৃজনশীল শিক্ষা-০২ জন

ঙ) বস্ত্র পরিচ্ছদ ও বয়নশিল্প-০২ জন

যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে গার্হস্থ্য অর্থনীতি বিষয়ে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি। অনার্স ও মাস্টার্স পর্যায়ে যেকোনো একটিতে প্রথম শ্রেণি। উচ্চতর ডিগ্রির (এম.ফিল. বা পিএইচ. ডি.) ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য। কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি গ্রহনযোগ্য নয়। কম্পিউটারে দক্ষতা অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে।

আবেদনের নিয়ম : প্রার্থীকে স্বহস্তে লিখিত আবেদনপত্র, সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত, সদ্য তোলা ২ (দুই) কপি পাসপোর্ট সাইজের ছবি, অভিজ্ঞতা ও মূল সার্টিফিকেটের সত্যায়িত অনুলিপিসহ প্রতিষ্ঠানটির ঠিকানায় সরাসরি বা ডাকযোগে পৌঁছাতে হবে।

প্রতিষ্ঠানটির ঠিকানা : রোড নং-৯/এ (নতুন), বাড়ী নং-১১৮, ধানমন্ডি, ঢাকা-১২০৯।

আবেদনের সময়সীমা : আগ্রহী প্রার্থীরা আগামী ১৫ জানুয়ারি, ২০১৮ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন। তবে অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পদের জন্য আগ্রহী প্রার্থীরা আগামী ২০ জানুয়ারি, ২০১৮ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

মতামত দিন