মাঠে নেমেই নেইমারের গোল, উজ্জীবিত ব্রাজিলে ধরাশায়ী ক্রোয়েশিয়া

ব্রাজিলের প্রাণ ভোমরা নেইমার। পিএসজির হয়ে খেলতে গিয়ে চোট পেয়েছিলেন। সেই ইনজুরির কারণে ৪ মাস বাইরে থাকার পর মাঠে ফিরেই গোলের দেখা পেলেন নেইমার। তার প্রত্যাবর্তনের ম্যাচে উজ্জীবিত ব্রাজিল ক্রোয়েশিয়াকে হারিয়েছে ২-০ গোলে।

বিশ্বকাপের আগে রোববারের প্রীতি ম্যাচে ৬৮ মিনিটে মাঠে নেমেই গোল করেন নেইমার। চোট সেরে রবিবার ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে ফিরেছেন এ তারকা। সেই সঙ্গে ব্রাজিল ভক্তদের উপহার দিলেন দৃষ্টিনন্দন এক গোলও। এদিন নেইমারের সঙ্গে ব্রাজিলকে গোল উপহার দিয়েছেন ফিরমিনো। আর এ দুই তারকার গোলে ভর করে ক্রোয়েশিয়াকে ২-০ গোলে হারিয়েছে ইয়েলো শিবির।

ম্যাচের বয়স তখন ৬৯ মিনিট। কৌতিনিয়োর বাড়ানো বল বাঁ-দিক দিয়ে ডি-বক্সে ঢুকে কিছুটা এগিয়ে চকিতে দুজনের মধ্যে দিয়ে বেরিয়ে যান নেইমার। বক্সের সামনে থেকে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন নেইমার।

আন্তর্জাতিক ফুটবলে এটি নেইমারের ৫৪তম গোল। আর একটি গোলের দেখা পেলেই দেশের পক্ষে সর্বোচ্চ গোলের তালিকায় তৃতীয় স্থানে থাকা রোমারিওকে স্পর্শ করবেন ২৬ বছর বয়সী ফরোয়ার্ড। অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে ব্যবধান ২-০তে নিয়ে যান ফিরমিনো। বেশ দূর থেকে ক্যাসেমিরোর ক্রসে বাড়ানো বল ডি-বক্সে ঢুকে বুক দিয়ে বল নিয়ন্ত্রণে নিয়ে উঠে আসা গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে ঠেলে দেন ফরোয়ার্ড ফিরমিনো।

মতামত দিন