প্যারিসে স্পিকার ডক্টর শিরিন শারমিনের সাথে ফ্রান্স-বাংলাদেশ চেম্বারের সভাপতি এনায়েত উল্লাহর বৈঠক

ইসমাইল হোসেন স্বপন:
বাংলাদেশের জাতীয় সংসদের স্পিকার ডক্টর শিরিন শারমিন চৌধুরীর সাথে ফ্রান্স-বাংলাদেশ ইকোনমিক চেম্বারের সভাপতি কাজী এনায়েত উল্লাহ ইনু সাক্ষাৎ করে অক্টোবরে প্যারিসে অনুষ্ঠিতব্য প্রথম বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিটের প্রস্তুতির কথা জানিয়েছেন। স্পিকার ডক্টর শিরিন শারমিন চৌধুরীর ফ্রান্স সফরকালে প্যারিসের হোটেল পুলমেন লবিতে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এ সময় জনাব এনায়েত উল্লাহ সামিটের প্রস্তুতি রোডম্যাপ সম্পর্কে স্পিকারকে বিস্তারিত অবহিত করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন, চেম্বারের নির্বাহী পরিচালক জানা মার্টিন, নির্বাহী সদস্য সুব্রত ভট্টাচার্য শুভ,এমদাদুল হক স্বপন, ব্যবসায়ী মুজিবুর রহমান, মনজুরুল আহসান সেলিম প্রমুখ।
এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রেক্ষিতে বাংলাদেশ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল বিধায় এই ধরনের সামিট আয়োজন অত্যন্ত সময়োপযোগী ও প্রশংসনীয় উদ্যোগ। দেশের আর্থসামাজিক উন্নয়নে বিশ্বব্যাপী প্রবাসীদের যথার্থ অংশগ্রহণের সুযোগ সৃষ্টি করবে এই সামিট।

স্পিকার সামিটের সার্বিক সাফল্য কামনা করেন এবং সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। একই সঙ্গে তিনি নিজেও সামিটে যোগ দেবেন বলে উদ্যোক্তাদের আশ্বাস দেন।

মতামত দিন