শহীদ মমতাজ উদ্দিনের ১৫ তম শাহাদত বার্ষিকী উদযাপন

মোঃ হাসিবুল হাসান, নাটোর জেলা প্রতিনিধি:
শহীদ মমতাজ উদ্দিনের ১৫ তম শাহাদত বার্ষিকী উদযাপন উপলক্ষে আজ বুধবার (০৬ জুন)গোপালপুর সুগার মিলস্ উচ্চ বিদ্যালয় চত্বরে স্মরন সভা ও লালপুর-বাগাতিপাড়া উপজেলায় ২০১৮ সালের এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৩ শত ৪৯ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে মমতাজ উদ্দিন ফাউন্ডেশন ও লালপুর উপজেলা আওয়ামীলীগ। এ সময় শিক্ষার্থীদেরকে ক্রেস্ট ও শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।
এছাড়া মমতাজ উদ্দিনের শাহাদৎ বার্ষিকী উপলক্ষে শহীদ মমতাজ উদ্দিন স্মরণসৌধ চত্বরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

লালপুর উপজেলা আওয়ামীলীগ ও শহীদ মমতাজ উদ্দিন ফাউন্ডেশনের সভাপতি আফতাব হোসেন ঝুলফুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসাহাক আলীর সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন নাটোর জেলা আওয়ামীলীগের সভাপতি ও নাটোর-৪ আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন নাটোর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল এমপি। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ও নাটোর-৩ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট জুনাইদ আহম্মেদ পলক এমপি ও শহীদ মমতাজ উদ্দিনের ছোট ভাই নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য এ্যাড. আবুল কালাম আজাদ।
এছাড়া বক্তব্য রাখেন স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও বিভিন্ন পর্যায়ের নের্তৃবৃন্দ।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহম্মেদ পলক বলেন “সংগঠন বেঁচে থাকলে আদর্শের মৃত্যু হয় না। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ছিলেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা শহীদ মমতাজ উদ্দিন, তার প্রমাণ তিনি দিয়ে গেছেন বুকের তাজা রক্ত দিয়ে। আর তার রেখে যাওয়া লক্ষ লক্ষ ভালোবাসার মানুষকে সঙ্গে নিয়ে তার অসমাপ্ত স্বপ্নগুলো পূরন করে চলেছেন তার প্রিয় ছোট ভাই বর্তমান সাংসদ এ্যাডভোকেট আবুল কালাম আজাদ।-

উল্লেখ্য ২০০৩ সালের ৬ জুন রাতে লালপুর উপজেলার নেঙ্গপাড়া-দাইড়পাড়া নামক স্থানে দুষ্কৃতিকারীরা মমতাজ উদ্দিনকে কুপিয়ে হত্যা করে।

মতামত দিন