বেগুনি তৈরির বেগুনের ভেতরে আস্ত পোকা!

বেগুনির বেগুনে পোকা পেয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মনিটরিং টিম

বেগুনি তৈরির জন্য কেটে সাজিয়ে রাখা হয়েছে অনেক বেগুন। আর সেসব উল্টাতেই দেখা আস্ত বেগুনে পোকা।চট্টগ্রামের নিউমার্কেট মোড়ের ঐতিহ্যবাহী এবিপি হোটেলের অভিযান চালাতে গিয়ে বেগুনী তৈরির জন্য কেটে রাখা বেগুনের মধ্যে এ রকম পোকার দেখা পেয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মনিটরিং টিম।

বুধবার (৬ জুন) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন আক্তার অভিযান পরিচালনার সময় এই বেগুনে পোকা দেখতে পান।

পরে পোড়াতেল ব্যবহার ও পোকাযুক্ত বেগুন দিয়ে ইফতারের জনপ্রিয় উপকরণ বেগুনি তৈরির অপরাধে এবিপি হোটেলকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। একই এলাকার জামান হোটেলকে পচা-বাসি খাবার সংরক্ষণ করায় ২০ ‍হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী প‌রিচালক বিকাশ চন্দ্র দাস নোংরা পরিবেশে ইফতার সামগ্রী তৈরি, বাসি ইফতারি সংরক্ষণ, ফ্রিজে খোলা অবস্থায় কাঁচা মাছ-মাংসের সঙ্গে রান্না করা খাবার সংরক্ষণের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় চকবাজারের হোটেল চক মালঞ্চকে ৪০ হাজার টাকা জরিমানা করেন।

এ দিকে ক্ষতিকর হাইড্রোজ ব্যবহার করে জিলাপি তৈরির অপরাধে মেডিকেল কলেজ পূর্ব গেটের আল মনজুর রেস্তোরাঁকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

মতামত দিন