শিরোপার লড়াইয়ে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

মালয়েশিয়ার কুয়ালালামপুরে ভারতের বিপক্ষে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। খেলায় এ পর্যন্ত ভারতের সংগ্রহ ৩ ওভারে ১ উইকেট হারিয়ে ১১ রান।

এশিয়া কাপ-১৮ তে দুর্দান্ত খেলে যাচ্ছেন বাংলাদেশের লাল-সবুজ প্রমীলারা। এখন পর্যন্ত খেলা নিজেদের প্রথম ম্যাচ ব্যতীত বাকি সব ম্যাচেই দাপট দেখিয়েছেন তারা।

টুর্নামেন্টে সমান সমান পয়েন্ট নিয়ে ফাইনালে উঠা এ দল দুটির মধ্যে আজ বাংলাদেশকে এগিয়ে রাখছেন ক্রিকেটবোদ্ধারা।

কেননা নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার কাছে হারের পর বিস্ময়করভাবে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। পাকিস্তান, ভারত, থাইল্যান্ড ও স্বাগতিক মালয়েশিয়াকে দাপটের সঙ্গে হারিয়েছেন বাঘিনীরা।

নারী ক্রিকেট দলের মধ্যে সবচেয়ে অভিজ্ঞ দল ভারত নারী দল। গত বিশ্বকাপের রানার্স আপ সহ এশিয়া কাপও রয়েছে তাদের দখলে। ছয় বারের এশিয়া কাপে ছয় বারই চ্যাম্পিয়ন্স হয়েছে ভারতের মেয়েরা। আর সপ্তম বারেও পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই ফাইনাল নিশ্চিত করে তারা।

তবে ভারত অভিজ্ঞ দল হলেও আত্মবিশ্বাসের দিক দিয়ে পিছিয়ে নেই বাংলাদেশ।গ্রুপ পর্বে টানা জয় আর ভারতের বিপক্ষে ইতিহাস গড়া জয়ই রোমানাদের আত্মবিশ্বাসের ভিত গড়ে দিয়েছে।

গ্রুপ পর্বের শুরুটা শ্রীলঙ্কার বিপক্ষে হার দিয়ে শুরু করে বাংলাদেশ। কিন্তু তার পরের ম্যাচই দারুণ ভাবে ঘুরে দাড়ায় তারা।দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে সাত উইকেটে হারানোর পর তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ রান তাড়া করে জয় পায় বাংলাদেশ। আর শেষ দুই ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল দল থাইল্যান্ড এবং স্বাগতিক মালয়েশিয়াকে উড়িয়ে দিয়েই ফাইনালের টিকিট পায় টাইগ্রিসরা।

মতামত দিন