ভারী বর্ষণে কক্সবাজারে পাহাড় ধসের আশঙ্কা, লোকজনকে সরে যেতে মাইকিং

ভারী বর্ষণের কারণে কক্সবাজার পৌর এলাকার ৫ ওয়ার্ডের (৬,৭, ৮, ৯, ১০ এবং ১২ নম্বরের একাংশ) লোকজনকে নিরাপদ আশ্রয়ে সরে যাওয়ার পরামর্শ ও নির্দেশনা দিয়েছে জেলা প্রশাসন।

রোববার (১০ জুন) রাতে এ রকম নির্দেশনা জানিয়ে পৌর এলাকায় মাইকিং করা হচ্ছে।

স্থানীয় আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় ১৮০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এই ভারি বৃষ্টিপাত আগামী কয়েকদিন অব্যাহত থাকবে।এজন্য পাহাড় ধসের আশঙ্কায় জেলা প্রশাসনের পক্ষ থেকে লোকজনকে নিরাপদ আশ্রয়ে সরে যাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

উদ্ভূত পরিস্থিতি প্রসঙ্গে জেলা প্রশাসক কামাল হোসেন বলেন, যেকোনো ধরনের দুর্ঘটনা এড়াতে পাহাড়ে ও পাহাড়ের পাশে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদে সরে যাওয়ার জন্য জেল প্রশাসনের পক্ষে মাইকিং করা করছে। সবাইকে নিরাপদে সরিয়ে আনতে জেলা প্রশাসন এবং পৌরসভার পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে কক্সবাজার পৌরসভার মেয়র মাহবুবুর রহমান বলেন, শহরের ঝুকিপূর্ণ এলাকাগুলোর বাসিন্দাদের দুটি মাইকে সতর্ক করা হচ্ছে।ওইসব এলাকার লোকজনের জন্য পৌর শহরের প্রিপারেটরি উচ্চ বিদ্যালয়, ডি-ওয়ার্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পাবলিক লাইব্রেরি খুলে দেওয়া হয়েছে। যারা আশ্রয়কেন্দ্রে থাকবেন তাদের সেহেরিরও ব্যবস্থা রয়েছে। এছাড়া তাদের মালপত্রের নিরাপত্তার জন্য পাহারার ব্যবস্থা করা হয়েছে।

মতামত দিন