ব্যাগে গাঁজা থাকায় সাজা পেল আইইউবি ও নর্থ সাউথ ইউনিভার্সিটির ৩২ শিক্ষার্থী

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় মাদকবিরোধী অভিযানে দুই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৩২ শিক্ষার্থীসহ মোট ৩৬ জনকে গ্রেফতার করেছে র‍্যাব। গ্রেফতারের পর র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন।

সাজাপ্রাপ্তদের মধ্যে ২৮ জন ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির (আইইউবি) ও চারজন নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থী। বাকি চারজন এলাকার মাদক বিক্রেতা।


রোববার বিকেল থেকে রাত পর্যন্ত বসুন্ধরা বি ব্লকের ৯ নম্বর রোডের একটি বাড়িতে এই অভিযান চলে। বাড়িটির অধিকাংশ ফ্ল্যাটে নর্থ সাউথ ও আইইউবির শিক্ষার্থীরা ভাড়া থাকে।

অভিযানে নেতৃত্বদানকারী র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলম বলেন, বাড়িটিতে অভিযান চালিয়ে মোট ৫৪ জনকে আটক করা হয়। এসময় ২২ থেকে ২৩ জনের ব্যাগে তল্লাশি করে গাঁজা পাওয়া যায়। পরে মাদকের সঙ্গে সংশ্লিষ্টতার দায়ে ৩২ জনকে বিভিন্ন মেয়াদে দণ্ড দেয়া হয়। বাকিদের ছেড়ে দেয়া হয়েছে।

অন্যদিকে র‍্যাবের পৃথক অভিযানে রাজধানীর মোহাম্মদপুর, হাজারীবাগ, আদাবর ও শেরেবাংলা নগর এলাকা থেকে ৩৫ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ১৫২ পিস ইয়াবা, ১ কেজি গাজা ও ২৫ পুড়িয়া হিরোইন উদ্ধার এবং মাদক বিক্রির নগদ ২৪ হাজার ৩৫ টাকা ও ৮টি মোবাইল ফোন জব্দ করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা হয়েছে।

মতামত দিন