বিএনপি সানজসেপ্পে ভেসুভিয়ানো নাপলির কমিটি গঠন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

ইসমাইল হোসেন স্বপন,ইতালি প্রতিনিধি :
শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে সানজসেপ্পে ভেসুভিয়ানো বিএনপির উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

সানজসেপ্পে ভেসুভিয়ানো বিএনপি ধর্ম বিষয়ক সম্পাদক জাকির হোসেনের কোরআন তেলওয়াতের ও বি এন পির প্রতিষ্টাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর প্রতি শ্রদ্ধা নিবেদন করে ১ মিনিট নিরবতা পালন ও সকল অতিথিদেরকে মনিকা ইসলাম ফুল দিয়ে বরন করে নেওয়ার মধ্যে দিয়ে সভাটি শুরু হয়।

ইতালির বন্দর নগরী নাপলির সানজসেপ্পে জামে মসজিদ ও একটি হলরুমে রবিবার অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও ইফতার মাহফিলের। এতে সানজসেপ্পে ভেসুভিয়ানো বিএনপির সভাপতি মতিউর রহমান মতিন এর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক নিয়াজ মাহমুদ এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইতালী বি এন পির সহ সভাপতি শাহজাহান তালুকদার, অনুষ্ঠানে প্রধান অতিথি শাহজাহান তালুকদার বলেন বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে, প্রিয় মাতৃভূমি বাংলাদেশ আজ আওয়ামী দুসসাসনে বন্দী গণতন্ত্র আজ মৃত যে কোন মূল্যে আমাদের গণতন্ত্রেকে সকলে মিলে পুনরুদ্ধার করতে হবে।

এসময় আরও বক্তব্য রাখেন বিশেষ অতিথি নাপলি বি এন পি সাধারন সম্পাদক সুলেমান বেগ, নাপলি মহানগর যুবদলের সভাপতি আফিল উদ্দিন, নাপলি উলামা দলের সাধারণ সম্পাদক কাহার মিয়া, সানজসেপ্পে যুবদল শাখা সভাপতি শাহাদাত হোসেন, শ্রমিক দলের সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সেচ্ছাসেবক দলের সভাপতি আলহাজ্জ্ব আমিন, সাধারণ সম্পাদক কামরুল হোসেন, সানজসেপ্পে ভেসুভিয়ানো শাখা বি এন পি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আরিফ হোসেন মিলন, সাংগঠনিক সম্পাদক ইমন চৌধুরী, কোষাধ্যক্ষ রিপন আহমেদ, প্রচার সম্পাদক রফিক শেখ, সহ আরো অনেকেই । পরিশেষে ইতালী বি এন পির সহ সভাপতি শাহজাহান তালুকদার বি এন পির সানজসেপ্পে ভেসুভিয়ানো কমিটির পরিচিতির জন্য নাম ঘোষনা করেন, এতে যাদের নাম ঘোষনা করা হয়ঃ সভাপতি মতিউর রহমান মতিন, সহ সভাপতি আনসার আলী রেজাউল, সালেহ আহমেদ, আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আরিফ হোসেন মিলন, যুগ্ম সাধারণ সম্পাদক নিয়াজ মাহমুদ, কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইমন চৌধুরী, সহ সাংগঠনিক শাহাদাত হোসেন, দপ্তর সম্পাদক ফয়েজ রহমান, সহ দপ্তর জাহিদুল আসাদ বাপ্পী, কোষাধ্যক্ষ কামরুল হাসান, রিপন আহমেদ, প্রচার সম্পাদক রফিক শেখ , সহ প্রচার আব্দুস সামাদ রুনু, যুব ও ক্রীড়া সম্পাদক হাসান আহমেদ, ধর্ম বিষয়ক সম্পাদক সালাম বেপারী, উপদেষ্টা ওহাব সরদার, মোয়াজ্জেম হোসেন, মোহাম্মদ জনি, এ বি করিম। এছাড়া ও উক্ত আলোচনা সভা,দোয়া ও ইফতার মাহফিলে ইতালীস্হ বাংলাদেশী বিভিন্ন সামাজিক,রাজনৈতিক ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ এবং ইতালী কেন্দ্রীয় বি এন পি,অঙ্গসহযোগি সংগঠন ও আঞ্চলিক শাখা কমিটির বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। ইফতার পূর্ব মোনাজাতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর বিদেহী আত্মার মাগফিরাত কামনায় এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়া’র সুস্থ্যতা কামনা করে বিশেষ দোয়া করা হয়।

মতামত দিন