মাশরাফির বিপক্ষে সাকিব

দীর্ঘদিন দেশের মাটিতে দিবারাত্রীর ম্যাচে অংশ নেয়নি বাংলাদেশ ক্রিকেট দল। ত্রিদেশীয় ওয়ানডে সিরিজকে সামনে রেখে নিজেদের ঝালিয়ে নিতে আজ শনিবার প্রথম প্রস্তুতি ম্যাচে মাঠে নামছেন টাইগাররা। বিসিবি লাল ও বিসিবি সবুজ নামে বিভক্ত হয়ে ম্যাচ খেলবেন ২৪ ক্রিকেটার। সবুজ দলের নেতৃত্ব দিবেন মাশরাফি বিন মুর্তজা ও লাল দলের অধিনায়ক সাকিব আল হাসান।

মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ বেলা ১২টায় শুরু হবে প্রস্তুতি ম্যাচটি।

এদিকে প্রস্তুতি ম্যাচের আগের দিন বৃহস্পতিবার হাতে আঘাতে পেয়েছেন সাব্বির রহমান, সৌম্য সরকার ও ইমরুল কায়েস। তাই আজকের ম্যাচে তাদের অংশ নেয়া নিয়ে শঙ্কা রয়েই যাচ্ছে।

ম্যাচের আগে ছোট করা হয়েছে প্রাথমিক দল। ৩২ সদস্যের দল থেকে আট ক্রিকেটারকে বাদ দেয়া হয়েছে। প্রস্তুতি ম্যাচে খেলছেন না তারা। এদের মধ্যে কেউ কেউ টেস্ট সিরিজের দলে থাকবেন। তাই আট ক্রিকেটার চলে গেছেন বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) খেলতে।

ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের দলে বিবেচনায় না থাকা ক্রিকেটাররা হলেন; মুমিনুল হক সৌরভ, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, শুভাশীষ রায়, কামরুল ইসলাম রাব্বি, মেহেদী হাসান ও সাদমান ইসলাম অনিক।

বিসিবি লাল দল : সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, সানজামুল ইসলাম, আরিফুল হক, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, রুবেল হোসেন ও আবুল হাসান রাজু।

বিসিবি সবুজ দল : মাশরাফি মুর্তজা (অধিনায়ক), ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, নাজমুল ইসলাম শান্ত, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফ-উদ্দিন, আবু জায়েদ রাহি, মোস্তাফিজুর রহমান ও নাইমুল ইসলাম অপু।

মতামত দিন