ত্রিদেশীয় সিরিজের বাংলাদেশের দল ঘোষণা

আসন্ন ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিকাল ৩টায় মিরপুর শের এ বাংলা স্টেডিয়ামের মিডিয়া সেন্টারে দল ঘোষণা করেন বিসিবি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।এই দল থেকে বাদ পড়েছেন ওপেনার সৌম্য সরকার ও পেসার তাসকিন আহমেদ। দলে ঢুকেছেন আবুল হাসান রাজু, সানজামুল ইসলাম ও মোহাম্মদ মিথুন।

আগামী ১৫ জানুয়ারি মিরপুরে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। প্রথম দিনই মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ ও জিম্বাবুয়ে।জানা গেছে প্রথম দল হিসেবে ১০ জানুয়ারি বাংলাদেশে এসে পৌঁছাবে জিম্বাবুয়ে।আর প্রথম খেলা ১৭ জানুয়ারি, তাই শ্রীলঙ্কা আসবে ১৩ তারিখ।

বাংলাদেশ ছাড়াও এতে অংশ নিচ্ছে শ্রীলংকা ও জিম্বাবুয়ে।দেশের মাটিতে অনুষ্ঠেয় এ টুর্নামেন্টের শিরোপা জিততে চান মাশরাফি।বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক বলেন, ‘ আমাদের মূল কাজ হবে ঠিকঠাক কাজগুলো করা।দেশে ও বাইরের সিরিজের মধ্যে আকাশপাতাল ব্যবধান থাকে।ঘরের মাঠের সিরিজ আমরা জিততে চাই।’

এর আগে ২৭ ডিসেম্বর থেকে শুরু হয়েছে প্রস্তুতি।ক্যাম্পে পর্যাপ্ত ক্রিকেটার খেলাও হবে দেশের মাটিতে, তাই দল সাজানোর জন্য তাড়া ছিল না নির্বাচকদের। আজ সোমবার ত্রিদেশীয় সিরিজের জন্য দল ঘোষণা করা হয়।

প্রথম দুই ম্যাচে বাংলাদেশের ১৬ সদস্যের দল :

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ. নাসির হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবুল হাসান রাজু, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফ উদ্দিন, সানজামুল ইসলাম।

মতামত দিন