আজ থেকে অনির্দিষ্টকালের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অবরোধ

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারী প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরীকে কারাবন্দি করার প্রতিবাদে আজ মঙ্গলবার (১৯ ডিসেম্বর) থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অনির্দিষ্টকালের জন্য অবরোধের ডাক দিয়েছে চবি শাখা ছাত্রলীগের একাংশ।

ছাত্রলীগের এই অংশটি নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী বলে পরিচিত।

সোমবার (১৮ ডিসেম্বর) বিকেল ৫ টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে এক ব্রিফিংয়ে অবরোধের এই ঘোষণা দেন শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি আলমগীর টিপু।

তিনি বলেন, একজন নিরাপরাধ শিক্ষককে কোনও প্রকার তথ্য প্রমাণ ছাড়া কারাবন্দি করা হয়েছে। এর প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে আন্দোলন করছেন, আর আমরা এর সাথে একাত্মতা প্রকাশ করছি।

প্রসঙ্গত, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরী হত্যা মামলার আসামী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারী প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরী সোমবার সকালে চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম মশিউর রহমানের আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান। এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা দিয়ে এবং হাটহাজারী মহাসড়ক চবির ১নং গেইটে টায়ার জ্বালিয়ে অবরোধ করে আ জ ম নাছিরের অনুসারী ছাত্রলীগ নেতা-কর্মীরা।

মতামত দিন