‘ছেলেধরা সন্দেহে গণপিটুনি দিয়ে আইন নিজের হাতে তুলে নিবেননা’

মোঃ এরশাদ আলম, লোহাগাড়া :

চট্টগ্রামের লোহাগাড়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান ও এলাকায় গিয়ে গলা কাটা, ছেলে ধরা নামের গুজবটি ঠেকাতে জনসচেতনতামুলক কর্মসূচি পালন করেছেন সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ হাসানুজ্জামান মোল্যার নেতৃত্বে লোহাগাড়া থানা প্রশাসন।

বুধবার সকাল থেকেই উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন এলাকায় গিয়ে লোহাগাড়া থানা পুলিশের পক্ষ থেকে জনসচেতনতামুলক প্রচার ও প্রচারণা চালানো হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ হাসানুজ্জামান মোল্যা, প্রচার ও প্রচারণা করতে গিয়ে তিনি বলেন ছেলেধরা সন্দেহে কাউকে গণপিটুনি বা কোনোরকম মারধর না করে থানা পুলিশের হাতে তোলে দিন।
গুজবে বিভ্রান্ত হয়ে ছেলেধরা সন্দেহে কাউকে গণপিটুনি দিয়ে আইন নিজের হাতে তুলে নিবেন না। গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীলতা তৈরি করা রাষ্ট্রবিরোধী কাজের সামিল এবং গণপিটুনি দিয়ে মৃত্যু ঘটানো ফৌজদারী অপরাধ।
তিনি আরো বলেন,যদি কাউকে সন্দেহ বশত আক্রমণ করে হত্যা করেন, তবে হত্যাকান্ডের সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে। কাউকেই ছাড় দেওয়া হবে না।গুজব সৃষ্টির সাথে জড়িতদের বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে বলেও তিনি জানান।

এসময় উপস্হিত ছিলেন লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ সাইফুল ইসলাম, লোহাগাড়া ট্রাফিক বিভাগের ইনচার্জ মুহাম্মদ মুজিবুর রহমান সহ থানা পুলিশের সকল সদস্যরা।

মতামত দিন