বান্দরবানে ৩টি ইউপিতে চলছে ভোটগ্রহণ

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি:

পার্বত্য জেলা বান্দরবানের ৩টি ইউনিয়নে চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আলীকদম উপজেলার সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে একই উপজেলার নয়াপাড়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য পদে ও রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা সদস্য পদে এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

সকাল থেকে ভোটাররা দুর্গম এলাকা থেকে এসে ভোট দিচ্ছেন। বিশেষ করে ভোট কেন্দ্রগুলোতে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্য করার মতো।

এদিকে, নির্বাচনকে কেন্দ্র করে এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন। এলাকায় টহল দিচ্ছে সেনাবাহিনী, পুলিশ আনসার ও ভিডিপি। সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে এখনো পর্যন্ত ভোটকেন্দ্রগুলোতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

আলীকদম সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত নাসির উদ্দিন ও বিএনপি সমর্থিত মোহাম্মদ ইউনুস মিয়া প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্যদিকে, একই উপজেলার নোয়াপাড়া ইউনিয়নে ১ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য পদে চারজন ও রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য পদে দুইজন সদস্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আলীকদম সদর ইউনিয়নের ভোটার সংখ্যা ১০২৪৪। অন্যদিকে, নয়াপাড়া ইউনিয়নে এক নম্বর ওয়ার্ডে ভোটার সংখ্যা ১৩৭৪ ও রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের ভোটার সংখ্যা ১৩৩১।

উল্লেখ্য, গত উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় এ আসনগুলো শূন্য হয়।

মতামত দিন