ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। সোমবার (২৯ জুলাই) সকাল ৯টায় প্রথম দিনের টিকিট বিক্রি শুরু হয়। সকাল ৬টায় অনলাইন ও মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট বিক্রি শুরু হয়। ঈদের টিকিট বিক্রি শুরুর দিন ভোরে কমলাপুরে গিয়ে দেখা যায় যাত্রীদের ভিড়। সকাল ৯টা থেকে টিকিট বিক্রি শুরু হলেও বিভিন্ন রুটের যাত্রীরা রাত থেকেই লাইনে দাঁড়িয়ে আছেন।

প্রতিদিন ৩৯টি আন্তঃনগর ট্রেনের প্রায় ২৮ হাজার অগ্রিম টিকিট বিক্রি করবে রেলওয়ে।ফিরতি টিকিট ৫ থেকে ৯ আগস্ট পর্যন্ত দেওয়া হবে। অনলাইনে অর্ধেক ও বাকি অর্ধেক টিকিট রাজধানীর পাঁচটি স্টেশনে বিক্রি করা হবে।

রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, ২৯ জুলাই ৭ আগস্টের, ৩০ জুলাই ৮ আগস্টের, ৩১ জুলাই ৯ আগস্টের, ১ আগস্ট ১০ আগস্টের ও ২ আগস্ট ১১ আগস্টের অগ্রিম টিকিট বিক্রি করা হবে।

ফিরতি ৫ আগস্ট ১৪ আগস্টের, ৬ আগস্ট ১৫ আগস্টের, ৭ আগস্ট ১৬ আগস্টের, ৮ আগস্ট ১৭ আগস্টের ও ৯ আগস্ট ১৮ আগস্টের টিকিট বিক্রি করা হবে।

ঈদের অগ্রিম টিকিট বিক্রির বিষয়ে স্টেশনের ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক জানান, সকাল ৯টা থেকে প্রথম দিনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ বিক্রি হচ্ছে ৭ আগস্টের টিকিট। প্রতি যাত্রীকে চারটি করে টিকিট দেওয়া হচ্ছে।

তিনি বলেন, ঈদ উপলক্ষে আমাদের পর্যাপ্ত টিকিট রয়েছে। সুশৃঙ্খলভাবে টিকিট বিক্রি হচ্ছে। যতক্ষণ পর্যন্ত টিকিট আছে ততক্ষণ সবাই পাবেন।

মতামত দিন