সাকিব আল হাসানের হাতে চট্টগ্রাম নগরের চাবি তুুলে দিলেন মেয়র

বিশ্বকাপে অলরাউন্ড নৈপুণ্যের সুবাদে এবার চট্টগ্রাম নগরের সম্মানসুচক চাবি উপহার পেলেন বিশ্বখ্যাত অলরাউন্ডার সাকিব আল হাসান।বর্ণিল আয়োজনে মঙ্গলবার বিকালে চট্টগ্রাম এম আজিজ স্টেডিয়ামে সাকিব আল হাসানের হাতে নগরের স্মারক চাবি তুলে দেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। সাকিব আল-হাসান শুধু বাংলাদেশেরই নয়, বিশ্বসেরা অলরাউন্ডার। এবারের বিশ্বকাপে অনেক তারকা ক্রিকেটারকে পেছনে ফেলে সাকিব করেছেন অনেক অনন্য রেকর্ড। ব্যাট হাতে দুটি সেঞ্চুরি সহ করেছেন ৬০৬ রান। আর বল হাতে নিয়েছেন ১১টি উইকেট। যা বিশ্বকাপে কখনোই কোন অলরাউন্ডার করতে পারেনি। এই বিশ্বকাপেই বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিয়েছেন সাকিব আল-হাসান। বিশ্বকাপে সাকিবের এই অনন্য কৃতিত্ব অর্জনের জন্য সংবর্ধনার উদ্যোগ নেয় চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস।

গাঢ় নীল পাঞ্জাবি গায়ে এমএ আজিজ স্টেডিয়ামে প্রবেশ করেন ক্রিকেটের রাজপুত্র। চোখের সামনে স্বপ্নের নায়ককে দেখে আসন ছেড়ে উঠে দাঁড়ালেন গ্যালারি ভর্তি দর্শক। হাজার কন্ঠে ‘সাকিব, সাকিব শব্দে মুখরিত হলো পুরো স্টেডিয়াম পাড়া।

অনুষ্ঠানে চট্টগ্রামের বিভিন্ন ক্রিকেট একাডেমির শিক্ষার্থীরাসহ বিভিন্ন স্কুল কলেজের ক্রিকেটপ্রেমী ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। সংবর্ধনা কমিটির আহ্বায়ক ও সিজেকেএস ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান আলী আব্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবু হাসান সিদ্দিক, বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক সিরাজুদ্দিন মো. আলমগীরসহ অন্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি মেয়র বলেন, সাকিব আল হাসান বাংলাদেশের গর্ব। তিনি কেবল ব্যক্তিগতভাবে সুনাম অর্জন করেননি, দেশের মুখও উজ্জ্বল করেছেন। স্থানীয় উদীয়মান ক্রিকেটারদের উজ্জীবিত করতেই এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। দায়বদ্ধতার জায়গা থেকেই চট্টগ্রামবাসীর পক্ষ থেকে বিশ্ব বরেণ্য এ ক্রিকেটারকে ‘নগর চাবি’ দেয়া হচ্ছে। তাকে সম্মানিত করে চট্টগ্রামবাসীই সম্মানিত হলো।

সংবর্ধৃনার জবাবে সাকিব আল হাসান বলেন, স্বপ্ন আর সাহস থাকলে আর তার পেছনে সত্যিকার পরিশ্রম করলে সাফল্যের শিখরে উঠা সহজ হয়।বাংলাদেশের নারী ক্রিকেটের উন্নয়নে পরামর্শৃ দেয়ার পাশাপাশি আগামী প্রজম্মের ক্রিকেটার জন্য বিভিন্ন প্রশ্নের উদ্দীপনামুলক জবাব দেন সাকিব আল হাসান।

উল্লেখ্য, দেশের প্রথম কোনও খেলোয়াড় হিসেবে সাবিক আল হাসান আজ নগরের এই চাবি পেয়েছেন। যে ভেন্যুতে বাংলাদেশ ক্রিকেট টিম প্রথম টেস্ট ম্যাচ জিতেছিল সেখানেই সাকিবকে এই সংবর্ধনা দেওয়া হয়।

আগামী ১ আগস্ট তার পবিত্র হজ পালনে যাওয়ার কথা রয়েছে। আজকের সাকিবের এই সংবর্ধনা সবার জন্য উন্মুক্ত থাকায় নানা শ্রেনী পেশার মানুষও সংবর্ধনায় উপস্থিত হন। সাকিবের এই সংবর্ধনা উপলক্ষে এম এ আজিজ স্টেডিয়ামকে বর্নিল সাজে সাজানো হয়।

মতামত দিন