লামায় সামাজিক বনায়নের লভ্যাংশের চেক বিতরণ

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি:
লামা বন বিভাগের সদর রেঞ্জের আওতাধীন সামাজিক বনায়নের লভ্যাংশের চেক বিতরণ করা হয়েছে। রবিবার দুপুরে বনায়নের ১৯জন উপকারভোগির মাঝে ২০০৫-০৬ আর্থিক সালে সৃজিত সামাজিক বনায়নের লভ্যাংশের ৮ লক্ষ ৫৫ হাজার ২২৫ টাকার চেক বিতরণ করা হয়। পর্যায়ক্রমে ৬২৬ জন উপকারভোগী উপকারভোগী এ সুবিধা ভোগ করতে পারবেন।

এ উপলক্ষে বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয়ে এক সংক্ষিপ্ত আলোচনায় লামা সদর রেঞ্জ কর্মকর্তা মো. আনোয়ার হোসেন খান, বুম বিট কর্মকর্তা আহসান উল্লাহ ভুইয়া, বন বিভাগের অফিস সহকারী কাজী গোলাম সরোয়ার, বাগান ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোহাম্মদ ইসমাইল, সাধারণ সম্পাদক মোহাম্মদ রফিকসহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

লামা সদর রেঞ্জ কর্মকর্তা মো. আনোয়ার হোসেন খান বলেন, ২০০৫ সালে কক্সবাজার উত্তর বন বিভাগ হতে লামা বন বিভাগে হস্তান্তরের পর বমু বিটের আওতায় ৩৩৭.৮৮ হেক্ট্র পাহাড়ি জমিতে অংশীদারিত্বের ভিত্তিতে বাগান সৃজন করা হয়।

বিভাগীয় বন কর্মকর্তা কামাল উদ্দিন আহমেদ উপকারভোগীদের উদ্দেশ্যে বলেন, একটি গাছের বিভিন্ন অংশ মানুষের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত কাজে লাগে। সন্তান বড় হয়ে মা বাবার সাথে বেইমানী করতে পারে, কিন্তু একটি গাছ কখনো বেইমানী করেনা। তাই সবাইকে বেশি বেশি করে গাছ লাগানোর পাশাপাশি প্রাপ্ত লভাংশের টাকা সঠিক ভাবে ব্যবহার করে নিজেদেরকে স্বাবলম্বি করে গড়ে তুলতে হবে।

মতামত দিন