মিরসরাইয়ে আইটি বিশেষজ্ঞ রুহেলের উদ্যোগে এক লক্ষ চারা বিতরণ

মিরসরাই প্রতিনিধি:
মিরসরাইয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারী বিভিন্ন দপ্তরে ওষুধি, ফলজ, বনজ জাতের ১ লক্ষ চারা বিতরণ করা হয়েছে। রবিবার (৪ আগস্ট) সকালে উপজেলা চত্ত¡রে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আইটি বিশেষজ্ঞ ইঞ্জিনিয়ার মাহবুব রহমান রুহেলের উদ্যোগে চারা বিতরণ করা হয়।

উপজেলার বিভিন্ন বিদ্যালয়, মাদরাসা ও কলেজ এবং ইউনিয়ন পরিষদে এই চারা বিতরণ করা হয়। চারা বিতরণ উপলক্ষে উপজেলা সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরীর উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার মাহবুব রহমান রুহেল। এসময় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রাশেদুল ইসলাম, উপজেলা প্রকৌশলী আহসান হাবীব, উপজেলা কৃষি কর্মকর্তা বুলবুল আহমদ, মায়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির আহমদ নিজামী প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন, বারইয়ারহাট পৌর মেয়র মোঃ নিজাম উদ্দিন, ইউপি চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, রেজাউল করিম চৌধুরী হুমায়ুন, নাসির উদ্দিন, আবুল খায়ের, কামরুল হায়দার চৌধুরী, ফজলুল কবির ফিরোজ, মফিজ আহমেদ, এমরান উদ্দিন, আবু সুফিয়ান বিপ্লব, আবুল খায়ের মোঃ জাহাঙ্গীর, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মাইনুর ইসলাম রানা, সহ-সভাপতি রিয়াজ বিন আলী, সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন প্রমুখ।
আলোচনা সভায় ইঞ্জিনিয়ার মাহবুব রহমান রুহেল বলেন, মিরসরাইকে সবুজ নগরীতে রূপান্তর করার জন্য সবাইকে এগিয়ে আসতে হবে। তরুণ সমাজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আজ সীমাবদ্ধ। তরুণরা ফেইসবুকের বাইরে এসে যদি স্বশরীরে বৃক্ষরোপনে নিজেদেরকে আত্মনিয়োগ করে তাহলে আগামীর মিরসরাই সবুজে ভরে উঠবে।
আলোচনা সভাশেষে উপজেলা চত্ত্বর, মহামায়া ইকোপার্ক, খইয়াছড়া ঝর্ণা এলাকায় গাছের চারা রোপন করেন ইঞ্জিনিয়ার মাহবুব রহমান রুহেল সহ অতিথিবৃন্দ।

মতামত দিন