‘প্রজন্মকে সঠিক শিক্ষায় শিক্ষিত করতে না পারলে জাতি হিসেবে আমরা পিছিয়ে পড়ব’

মোঃ এরশাদ আলম, লোহাগাড়া :

ভবিষ্যতে দেশ গড়ার লক্ষ্যে প্রজন্মকে সঠিক শিক্ষায় শিক্ষিত করতে না পারলে জাতি হিসেবে আমরা পিছিয়ে পড়ব।জাতিকে শিক্ষিত করে তুলতে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের ভুমিকাও গুরুত্বপুর্ণ।
তাই বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করতে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের ভুমিকা রাখতে হবে বলে মন্তব্য করেছেন, লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমদ।

৫অাগস্ট সোমবার) সকালে লোহাগাড়ার ঐতিহ্যবাহী পদুয়া এ.সি.এম. উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিঠির আয়োজনে, বিদ্যালয় মিলনাতায়নে শিক্ষার্থীদের উপস্থিত বৃদ্ধি, শিক্ষার মানোন্নয়ন, গুজব ও ডেঙ্গু রোগের বিরুদ্ধে সচেতনতা ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব মন্তব্য করেন।

তিনি আরো বলেন, গুজবে কান দিবেননা। গনপিটুনি দিয়ে আইন নিজের হাতে তুলে নিবেননা। বাড়ীর আঙ্গিনায় অাশপাশ পরিষ্কার রাখতে হবে। ডেঙ্গু রোগ নিয়ে আতংক হওয়ার কোন সুযোগ নেই।ডেঙ্গু নিয়ন্ত্রণে আমাদের সবাইকে সচেতন হতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ বলেছেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু রোগ নিয়ন্ত্রণে একটি টিম কাজ করে যাচ্ছেন। এছাড়াও বিশেষ করে হাসপাতালে ডেঙ্গু কর্ণার স্থাপন করা হয়েছে। ডেঙ্গু বিষয়ে এলাকার জনগণের আতংক হওয়ার কোন কারণ নেই। হাসপাতালে পর্যাপ্তভাবে পরীক্ষা নিরীক্ষা ব্যবস্থা রয়েছে।

বাসাবাড়ির টবে, ফ্রিজের পেছনে জমে থাকা পানি, এসির পানি, কমোডে আটকে থাকা পানি ইত্যাদিতে বংশবিস্তার করে। রাস্তার খানাখন্দ, পড়ে থাকা পুরোনো টায়ার, যেকোনো রকমের পাত্র, যেখানে পানি কিছুদিন জমে থাকতে পারে, সেখানেই এদের বসবাস ও প্রজনন বৃদ্ধি পায় । তাই সব কিছুতেই পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে। ডেঙ্গু প্রতিরোধে সরকারের পাশাপাশি সমাজে বসবাসকারি সবাইকে এগিয়ে আসতে হবে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি প্রবীণ রাজনীতিবিদ ও পদুয়ার সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ ওমর ফারুকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য প:প: কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ, লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) মুহাম্মদ জহির উদ্দিন।

সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন পদুয়া এসিএম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার মাহমুদুর রহমান।

বিদ্যালয় সিনিয়র শিক্ষক মাওলানা গোলাম রসুলের সঞ্চালনায় উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য ও পদুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ আবছার আহমদ, মাস্টার মোহাম্মদ বেলাল উদ্দিন,ব্যবসায়ী হাজ্বী মুহাম্মদ সেলিম উদ্দিনসহ বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা,অভিভাবক-অভিভাবিকা ও শিক্ষার্থীবৃন্দরা উপস্থিত ছিলেন।

মতামত দিন