লামায় নির্যাতিত দুস্থ ২০ নারীকে আর্থিক সহায়তা প্রদান

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি:

লামায় ২০ জন নির্যাতিত দুস্থ নারীকে বে-সরকারি সংস্থা কর্তৃক নগদ ৩ লাখ ৫০ হাজার টাকা সহায়তা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ হলরুমে লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল ও উপজেলা নির্বাহী অফিসার নূর- এ জান্নাত রুমি দুস্থ নারীদের এই অর্থ তুলে দেন।

দ্বন্ধ নিরসন ও সামাজিক সম্প্রীতি সহায়তা প্রকল্পের আওতায় এসআইডি-সিএইচটি ও ইউএনডিপি’র সহযোগিতায় বে-সরকারি সংস্থা তাজিংডং এই অর্থ প্রদান করে। প্রকল্পের লোকাল ভলেন্টিয়ার মেডিয়েটর ফোরামের সাধারণ সম্পাদক ও লামা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিন্টু কুমার সেনের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কি রানী দাশ, প্রকল্প সমন্বয়কারী পাইচিংউ, প্রশিক্ষণ কর্মকর্তা মাইকেল মন্ডল, ইউএনডিপির উপজেলা ফ্যাসিলেটেটর মো. সেলিম উদ্দিন। শেষে উপস্থিত অতিথিরা নির্যাতিত দুস্থ নারীদের হাতে সহায়তার অর্থ তুলে দেন।

সংস্থার ‘দ্বন্দ্ব নিরসন ও সামাজিক সম্প্রীতি সহায়তা প্রকল্পের’ সমন্বয়কারী পাইচিংউ বলেন, ইউএসএআইডির অর্থায়নে জনপ্রতি ৩০ হাজার টাকা হারে ১০ জন নির্যাতিত দুস্থ নারীদের পুনর্বাসন সহায়তা বাবদ ৩ লাখ টাকা ও নির্যাতিত নারীদের চলমান মামলা পরিচালনার জন্য জনপ্রতি ৫ হাজার টাকা হারে ১০ জনকে ৫০ হাজার টাকা সহায়তা করা হয়েছে। এর আগে আরো ২০ জন নারীকে অ্যাডভোকেট দ্বারা কাউন্সিলিংও করা হয়েছেল।

মতামত দিন