লামায় উপজেলা প্রশাসন ও আ’লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি:

লামায় নানা কর্মসূচির মধ্য দিয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে শোক র‌্যালি, আলোচনা সভা, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে অর্ধনমিত জাতীয় পতাকা উত্তোলন, সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বৃহস্পতিবার সকালে শোক র‌্যালির মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু হয়। র‌্যালিতে উপজেলা প্রশাসন, আওয়ামী লীগের অঙ্গ-সংগঠন, সাংবাদিক, এনজিও কর্মী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ অংশ নেয়। র‌্যালিটি লামা বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি দিবসের সকল কার্যক্রমে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল। অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, সরকারি মাতামুহুরি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রফিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) ইশরাত সিদ্দিকা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা, লামা পৌর মেয়র মো. জহিরুল ইসলাম, থানা পুলিশের অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা, ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, মিলকি রাণী দাশ, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান সহ প্রমুখ। এছাড়া আলোচনায় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, বিভিন্ন সরকারী দপ্তরের সরকারী কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসায় চিত্রাংকন প্রতিযোগিতা, রচনা, আলোচনা সভা ও মিলাদ মাহফিলের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়। উপজেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগের উদ্যোগেও যথাযথ ভাবগাম্ভীর্যের সাথে বিভিন্ন কর্মসূচি পালন করে দিবসটি উদযাপন করা হয়।

এছাড়াও উপজেলা আওয়ামীলীগ ও পৌর আওয়ামীলীগের উদ্যোগে দারিদ্র মানুষের মাঝে বিশাল কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়। হাজার হাজার মানুষ কাঙ্গালী ভোজে অংশ নেয়।

মতামত দিন