‘বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করলেও তার আদর্শকে মুছে ফেলতে পারেনি’

মোঃ এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম)

এদেশের স্বাধীনতাবিরোধী চক্র’টি ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যা করলেও তার আদর্শকে এদেশ থেকে মুছে ফেলতে পারেনি।
বিগত ১০বছরে ক্ষমতায় আসার পর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু ও তার পরিবারের খুনিদের বিচার করে জাতিকে কলঙ্কমুক্ত করেছেন বলে মন্তব্য করেছেন জাতীয় শ্রমিকলীগ লোহাগাড়া শাখার সভাপতি মুহাম্মদ ফরিদ উদ্দিন।

১৫ই আগস্ট (মঙ্গলবার) বিকেলে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা সদর রশিদার পাড়া হেফজখানা ও এতিমখানা প্রাঙ্গণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল যথাযোগ্য মর্যাদায় পালন করেছে জাতীয় শ্রমিকলীগ লোহাগাড়া শাখার নেতৃবৃন্দরা।

এসময় সভাপতির বক্তব্যে জাতীয় শ্রমিকলীগের লোহাগাড়া শাখার সভাপতি মুহাম্মদ ফরিদ উদ্দিন অারো বলেন সেই দিন ঘাতকরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার মধ্যদিয়ে বাংলাদেশকে পৃথিবীর মানচিত্র থেকে মুছে দিতে চেয়েছিল কিন্তু তা পারেনি। জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে আজ সেই স্বাধীনতা বিরোধী ঘাতকদের ঠাই বাংলার মাটিতে নেই।

জাতীয় শ্রমিকলীগ লোহাগাড়া শাখার সাধারণ সম্পাদক, বিশিষ্ট শ্রমিকনেতা মুহাম্মদ নুরুল হক নুনুর সঞ্চালনায় উক্ত আলোচনা সভাও দোয়া মাহফিলে অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন জাতীয় শ্রমিকলীগ লোহাগাড়া শাখার সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ খোরশেদ আলম, সহ-সভাপতি মুহাম্মদ আইয়ুব, মুহাম্মদ হামিদ হোসেন, মুহাম্মদ জসিম উদ্দিন, যুবলীগ নেতা আবদুল্লাহ আল সায়েম, লোহাগাড়া সদর ইউপি মেম্বার মুহাম্মদ জাহাঙ্গীর আলম, মুহাম্মদ আবদুস সবুর, লোহাগাড়া উপজেলা জাতীয় শ্রমিকলীগের দপ্তর সম্পাদক মুহাম্মদ হোসেন মাসুম, পদুয়া ইউনিয়ন জাতীয় শ্রমিকলীগের সভাপতি মুহাম্মদ শওকত আলী শেখু, চরম্বা ইউনিয়ন জাতীয় শ্রমিকলীগের সভাপতি মুহাম্মদ আবুল কাসেম, সাধারণ সম্পাদক মুহাম্মদ আবুল হাসেম, জাতীয় শ্রমিক লীগের কার্যনির্বাহী সদস্য মুহাম্মদ এনামুল হক, কচির, আবুল কালাম, মুহাম্মদ জসিম উদ্দিন, আমিরাবাদ ইউনিয়ন জাতীয় শ্রমিকলীগ সাধারণ সম্পাদক মুহাম্মদ হোসেন। এছাড়াও উপজেলা জাতীয় শ্রমিকলীগের বিভিন্ন ইউনিয়নের নেতৃবৃন্দরা উপস্হিত ছিলেন।

এসময় সদ্য প্রয়াত চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক বর্ষীয়ান রাজনীতিবিদ,
মরহুম মাওলানা নুরুল আবছার চৌধুরী’র জন্যে দোয়া কামনা করা হয়। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন মাওলানা মুহাম্মদ ইমরান।

মতামত দিন