মিরসরাইয়ে যুবকের ব্যতিক্রমী উদ্যোগ : স্বাস্থ্য কমপ্লেক্স আঙিনায় ফুলের চারা রোপন

মিরসরাই প্রতিনিধি:
মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আঙিনায় ফুলের চারা রোপন করলেন আরিফুল ইসলাম নামের এক যুবক। হাসপাতালে বিশুদ্ধ পানি সংরক্ষনের জন্য ফিল্টার, ময়লা আবর্জনা রাখতে ডাস্টবিন প্রদান করার পর এবার হাসপাতাল আঙিনায় সৌন্দর্য বাড়াতে বিভিন্ন জাতের অর্ধশত ফুলের চারা রোপন করেন তরুণ ব্যবসায়ী ও বারইয়ারহাট পৌর বাজারের এ কে ইলেকট্রিকের স্বত্ত¡াধিকারী মোঃ আরিফুল ইসলাম। গত ১৫ আগষ্ট ফুলের চারা লাগানোর সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: মুহাম্মদ মিনহাজ উদ্দিন, ডা: তৌহিদুল রহমান সোহেল, ডা. কপিল উদ্দিন ও ডা:সুমন ঘোষ। এছাড়া তিনি প্রতি দুই মাস পরপর হাসপাতালের আঙিনা ও চারপাশে জমে থাকা ময়লা আবর্জনা পরিস্কার করে থাকেন।

আরিফুল ইসলাম বলেন, হাসপাতালে আসলে দেখা যায় নির্দিষ্ট স্থানে ময়লা আবর্জনা না রেখে যেখানে সেখানে ফেলে রাখা হয়। বিষয়টি আমার দৃষ্টিগোচর হয়। তাই হাসপাতালে ডাস্টবিন দিয়েছি। এতে করে পরিবেশ দূষিত হবে না। বিশুদ্ধ পানির জন্য ফিল্টার প্রদান করেছি। প্রতি দুইমাস পর পর পুরো হাসপাতাল পরিস্কার করে যাচ্ছি। হাসপাতালের আঙিনায় সৌন্দর্য বাড়াতে এবার অর্ধশত ফুলের চারা রোপন করেছি। এছাড়া তিনি দীর্ঘদিন ধরে অজ্ঞাত ও অসহায় রোগীদের আর্থিক সহায়তা করে যাচ্ছি।
প্রসঙ্গত, আরিফুল ইসলাম ছোটবেলা থেকে স্বেচ্ছায় বিভিন্ন সমাজ সচেতনতামূলক কাজ করে যাচ্ছেন। তিনি ২০০৭ সালে বাই সাইকেল যোগে টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত ৩৭০টি শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে মাদক ও যৌতুকের বিরুদ্ধে শিক্ষার্থীদের সচেতন করেন।

মতামত দিন