জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে আইনজীবী সমিতির আলোচনা সভা

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে ১৮ আগষ্ট ২০১৯ইং তারিখ দুপুর ২টায় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির উদ্যোগে সমিতির ৩নং মিলনায়তনে শোক সভা অনুষ্ঠিত হয়। উক্ত শোকসভা চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সহসভাপতি মোহাম্মদ রফিকুল আলমের সভাপতিত্বে এবং সমিতির তথ্য ও প্রযুক্তি সম্পাদক মোহাম্মদ হাসান মুরাদের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

উক্ত শোক সভায় বক্তব্য রাখেন সমিতির সাবেক সভাপতি এ.কে.এম. সিরাজুল ইসলাম চৌধুরী, সমিতির সাবেক সিনিয়র সহসভাপতি মো. দিদারুল আলম, সাবেক সাধারণ সম্পাদক আবু মোহাম্মদ হাশেম, মো. আবদুর রশীদ, সাবেক সহসাধারণ সম্পাদক কাজী নজমুল হক, সিনিয়র আইনজীবী কামরুন নাহার বেগম, আক্তারুন নেসা, মো. শামসুল আলম, সাবেক পাঠাগার সম্পাদক সালাউদ্দিন আহমেদ চৌধুরী লিপু, সাবেক সাংস্কৃতিক সম্পাদক দুলাল চন্দ দেবনাথ, মো. ওমর ফারুক, মইনুল আলম চৌধুরী টিপু, মো. আবুল কালাম, শফিউল আলম বাবর, অন্য্যন্য বিজ্ঞ আইনজীবীদের মধ্য উপস্থিত ছিলেন অপূব চরন দাশ, কানু রাম শর্মা, মোহাম্মদন্নবী শিমুল, বিপ্লব কুমার দাশ, আহমল হুদা, মো. ওসমান, ফারহানা রবিউল লিজা, মো. ফোরকান, এছাড়া কার্যনির্বাহী পরিষদের নির্বাহী সদস্য যথাক্রমে মো. জাহিদুল ইসলাম চৌধুরী, মো. আরিফ উদ্দীন চৌধুরী, পাইরিন আক্তার, মোহাম্মদ আফজাল হোসাইন, মো. সাহেদ উল আলম সাইমনসহ বিপুল সংখ্যক আইনজীবী উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্য সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ আইয়ুব খান বলেন, একাত্তরের মহান বিজয়কে যারা মেনে নিতে পারেনি সেই অপশক্তি পরাজয়ের প্রতিশোধ নেওয়ার জন্য বঙ্গবন্ধুকে স্বপরিবারে খুন করে পশ্চিমা কায়দায় রাষ্ট্র পরিচালনা করার ষড়যন্ত্র করেন। তারা ভেবেছিলেন বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে একটি জাতির অস্তিত্ব ও আর্দশকে ধ্বংস করতে পারবেন। কিন্তু বাঙ্গালী জাতি বঙ্গবন্ধুর আর্দশ চেতনায় উজ্জীবীত হয়ে সেই গভীর ষড়যন্ত্রকে রুখে দিয়েছে। বঙ্গবন্ধুর রেখে যাওয়া আর্দশকে ধারণ করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব দেশ আজ দুর্বার গতিতে এগিয়ে চলছে। শোককে শক্তিতে পরিণত করে আমাদেরকে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে ।
এছাড়া জাতীয় শোক দিবস পালন উপলক্ষে গত ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা অর্পন এবং অদ্য বাদে জোহর মিলাদ মাহফিল ও মোনাজাত করা হয়।

মতামত দিন