বোয়ালখালীতে ভ্রাম্যমান আদালতে এক লক্ষ ৮ হাজার টাকা অর্থদন্ড, এক জনের কারাদন্ড

সৈয়দ মোঃ নজরুল ইসলাম, বোয়ালখালী প্রতিনিধি : বোয়ালখালী উপজেলার ৯ প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৮ হাজার টাকার অর্থদন্ড ও এক জনকে ১ মাসের কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার বিকালে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন বোয়ালখালী ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট একরামুল ছিদ্দিক ।

ভ্রাম্যমান আদালত উপজেলার কানুনগোপাড়া শুভ মিষ্ঠান্ন ও মিলন সুইটস কে হোটেল রেস্তোরা আইন ২০১৪ এর ধারা ১৯ অনুসাওে ১০ হাজার টাকা করে, একই ধারায় পশ্চিম গোমদন্ডীর বিছমিল্লাহ বেকারীকে ২০ হাজার টাকা, ঔষধ নিয়ন্ত্রন আইন ১৯৪০ এর ২৭ ধারায় কানুনগোপড়ার পপুলার ফার্মেসীকে ২০ হাজার টাকা , উপজেলা সদরের বুড়িপুকুর পাড় এলাকার মেসার্স দত্ত ফার্মেসীকে ১৫ হাজার, ইউনিভার্সেল মেডিক্যাল স্টোরকে ৫ হাজার টাকা, শিমুল মেডিকোর মালিক কাজল চৌধুরীকে ১ মাসের কারাদন্ড, রাস্তা দখল করে ফলের ব্যবসা পরিচালনার জন্য দন্ডবিধির ১৮৬০ ধারায় কানুনগোপাড়ার শামসুল আলমের ছেলে মো. শেফায়েত ও একই এলাকার মো. রফিকের ছেলে ফল ব্যবসায়ী মো. সেলিমকে ১০ হাজার টাকা করে, অত্যাবর্ষকীয় পন্য নিয়ন্ত্রন আইনে জয় স্টোরকে ৫ হাজার টাকা ও মক্কা স্টোরকে ৩ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করা হয়েছে বলে জানান বোয়ালখালী ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট একরামুল ছিদ্দিক ।

ভ্রাম্যমান আদালতে সহায়তা করেন চট্টগ্রাম ঔষধ প্রশাসনের ঔষধ তত্বাবধায়ক হোসাইন মো. ইমরান, বোয়ালখালী থানার উপ- পরিদর্শক নাজমুল হক।

মতামত দিন