‘বঙ্গবন্ধুর ও তাঁর পরিবারের হত্যাকান্ড ছিল একটি পরিকল্পিত হত্যাকান্ড’

সৈয়দ মোঃ নজরুল ইসলাম, বোয়ালখালী প্রতিনিধি: চট্টগ্রাম -৮ আসনের সাংসদ আলহাজ্ব মঈনুদ্দিন খান বাদল বলেছেন- যুদ্ধ বিধ্বস্হ একটি দেশ যখন জাতীর জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে এগিয়ে যাচ্ছিল তখন দেশ- বিদেশী ষড়যন্ত্রকারীরা স্বপরিবারে হত্যা করে প্রমান করেছে তারা কখনোই দেশের স্বাধীনতার পক্ষে ছিলনা। এটি ছিল একটি পরিকল্পিত হত্যাকান্ড।

তিনি শুক্রবার বিকেলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বোয়ালখালী মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত বক্তব্য রাখেন।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রাক্তন কমান্ডার মোঃ হারুন মিয়া’র সভাপতিত্বে এ আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বীর উত্তম-বীর বিক্রম কমডোর এ. ডব্লিউ চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আহমদ হোসাইন, বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেলাল হোসেন চেয়ারম্যান। মুক্তিযোদ্ধা বন গোপাল দাশের সঞ্চালনায় এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাসদ নেতা সৈয়দুল আলম, মুক্তিযোদ্ধা বেলাল মিয়া চৌধুরী, অ্যাড. আবু মোঃ হাশেম, হামিদুল হক সিকদার, শরৎ চন্দ্র বড়ুয়া, মোঃ ইদ্রিস, নুরুল ইসলাম, উপজেলা জাসদের সভাপতি মনির উদ্দিন খান প্রমুখ। সাংসদ বাদল আরো বলেন-আমি একজন মুক্তিযোদ্ধা, সুতরাং মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের কথা উঠলেই আমার অন্তর কাঁদে। সুযোগ পেয়েছি মুক্তিযোদ্ধাদের জন্য কমপ্লেক্স করে দিয়েছি। মরার আগে মুক্তিযোদ্ধাদের জন্য একটা ট্রাস্ট করে যাওয়ার ইচ্ছে আছে। তার জন্য ৭১’এর মত সকল মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ হতে হবে। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আস্হাশীল হয়ে দেশ গঠনের কাজে সবাইকে অবদান রাখতে হবে।

মতামত দিন