‘সুশৃংখল জাতি গঠনে স্কাউটিংয়ের বিকল্প নেই’

সৈয়দ মোঃ নজরুল ইসলাম, বোয়ালখালী প্রতিনিধি: বোয়ালখালী উপজেলা স্কাউটসের ত্রৈ-বার্ষিক সন্মেলনে বক্তারা বলেছেন, সুন্দর ও সুশৃংখল জাতি গঠনে স্কাউট আন্দোলনের বিকল্প নেই। দেশের বর্তমান আর্থ-সামাজিক উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সন্ত্রাস, জঙ্গিবাদ এবং মাদকের ভয়াবহতা থেকে তরুণ ও যুব সমাজকে দূরে রাখতে স্কাউটিংয়ের গুরুত্ব অপরিহার্য। সুতরাাং এ প্রেক্ষাপটে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে স্কাউটিং চালু করা অতীব প্রয়োজন।

মঙ্গলবার বোয়ালখালী উপজেলা স্কাউটস এর সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) একরামুল সিদ্দিক এর সভাপতিত্বে কধুরখীল সরকারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত এ সন্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ শেখ মুহাম্মদ নেয়ামত উল্লাহ পিপিএম, উপজেলা শিক্ষা অফিসার সদানন্দ পাল, একাডেমিক সুপারভাইজার সঞ্চিতা পালিত, ওসি তদন্ত মোঃ হেলাল উদ্দিন, চট্টগ্রাম জেলা স্কাউটসের সম্পাদক হাবিবুর রহমান।
উপজেলা স্কাউটসের সম্পাদক মোঃ জানে আলমের সঞ্চালনায় ও কমিশনার বিশ্বজিৎ বড়ুয়া’র শুভেচ্ছা বক্তব্যের মধ্যে দিয়ে অনুষ্ঠিত এতে আরো বক্তব্য রাখেন উপজেলা স্কাউটস এর সহ-সভাপতি শওকত হোসেন, শাহ নেওয়াজ আলী মির্জা, খরণদ্বীপ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরুপ পাল, সহকারী কমিশনার কামরুল হাসান, প্রধান শিক্ষক আব্দুল্লাহ আল মামুন, উত্তর গোমদণ্ডী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশীদ, কোষাধ্যক্ষ জসিম উদ্দিন তালুকদার প্রমুখ। পরে ইউ এনও কে সভাপতি, বিশ্বজিৎ বড়–য়াকে কমিশনার ও মোঃ জানে আলমকে সম্পাদক করে ২৮ সদস্য বিশিষ্ট উপজেলা কমিটি গঠন করা হয়। সর্বশেষে ২০১৮ সালের প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড প্রাপ্তদের সংবর্ধনা দেওয়া হয়।

মতামত দিন