চট্টগ্রামে ডিসির তত্বাবধানে একদিনে ২৬শ শিক্ষা প্রতিষ্ঠানে ৩০ হাজার বৃক্ষ চারা রোপন

চট্টগ্রামের জেলা প্রশাসকের তত্বাবধানে জেলার সবগুলো উপজেলায় একযোগে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত হয়েছে। জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন রাউজান উপজেলায় চিকদাইর মুন্সী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণের মাধ্যমে দুপুরে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

চট্টগ্রামে একদিনে সর্বমোট ২৬০৫ টি শিক্ষা প্রতিষ্ঠানে মোট ৩০৬১৬ টি চারা রোপণ করা হয়।

এসময় বিভিন্ন উপজেলায় যেমন বাঁশখালীতে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইয়াসমিন পারভীন তিবরীজী, মীরসরাই এ উপস্থিত ছিলেন আবু হাসান সিদ্দিক, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি, পটিয়া উপজেলায় উপস্থিত ছিলেন সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এবং সাতকানিয়ায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) মোহাম্মদ দেলোয়ার হোসেন, আনোয়ারা উপজেলায় উদ্বোধনী কার্যক্রমে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( এলএ) আমিরুল কায়সার।

এছাড়া প্রতিটি উপজেলায় উপজেলা নির্বাহী অফিসারগণের তত্বাবধানে জেলা প্রশাসকের নির্দেশনায় মানসম্মত প্রাথমিক শিক্ষা ও পরিবেশগত ভারসাম্য রক্ষায় শিশুদের মাঝে বৃক্ষরোপণের প্রয়োজনীয়তা তুলে ধরেন উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ।

জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন ” মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে এবং শিক্ষার্থীদের মাঝে স্বদেশ প্রেম জাগ্রত করতে পরিবেশগত জ্ঞান অপরিহার্য! ” দেশকে প্রাকৃতিক বৈরিতা থেকে রক্ষা করতে বৃক্ষরোপণের বিকল্প নেই, আর সেই মূল মন্ত্র প্রাথমিক শিক্ষা পর্যায়ে হাতে কলমে প্রদাব করলে এর ফল হবে সূদূর প্রসারী”

মতামত দিন