হুইস পাইপ কেটে চবি শাটল ট্রেন বন্ধ:সভাপতিকে বহিস্কারের দাবিতে চবিতে ছাত্রলীগের অবরোধ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের সভাপতিকে বহিস্কারের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অবরোধ পালন করছে ছাত্রলীগের একাংশ। রবিবার (১ সেপ্টেম্বর)সকাল থেকে শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে।দুই গ্রুপের সংঘর্ষের জেরে শাটল ট্রেনের অন্তত ৩৩টি হুইস পাপ কেটে দিয়েছে অজ্ঞাতনামা দুস্কৃতকারীরা। শাটল ট্রেনের চালককে অপহরণ করা হয়েছে।এছাড়া বিশ্ববিদ্যালয় পরিবহনের সকল শিক্ষক ও স্টাফ বাসের তালায় সুপার গ্লু লাগিয়ে দেওয়ায় বাস চলাচলও বন্ধ রয়েছে।

শনিবার রাত সাড়ে ১২টার দিকে চবি ছাত্রলীগের বিজয় গ্রুপ ও সিএসসি গ্রুপের মধ্যে সংঘর্ষের জেরে রোববার অনির্দিষ্টকালের জন্য অবরোধের ডাক দেন বিজয় গ্রুপের নেতাকর্মীরা।এই হামলার পরিকল্পনাকারী হিসেবে চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলকে দায়ী করেছে তাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার না করা পর্যন্ত অনির্দিষ্টকালের অবরোধ চলার ঘোষণা দেন চবি ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক এইচএম তারেকুল ইসলাম।

চট্টগ্রাম রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজ ভূঁইয়া বলেন, ‌সকাল সাড়ে ৭টার দিকে শাটল ট্রেন চালক খোরশেদ আলমকে তুলে নিয়ে গেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা।তবে একঘন্টা পরে শাটল ট্রেনের চালকে ছেড়ে দেওয়া হয়।এ সময় ট্রেনের হোসপাইপও কেটে দেয় তারা।তাই নির্ধারিত শাটল ট্রেন ক্যাম্পাসে যেতে পারেনি।

মতামত দিন