মিরসরাইয়ে অগ্নিকান্ডে পৌর মেয়রের ঘরসহ ১০ বসতঘর পুড়ে ছাই, কোটি টাকার ক্ষতি

এম মাঈন উদ্দিন, মিরসরাই:

চট্টগ্রামের মিরসরাই উপজেলার বারইয়ারহাট পৌর মেয়রের বাড়িতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শনিবার (৩১ আগষ্ট) দিবাগত রাত আড়াইটায় বারইয়ারহাট পৌরসভার জামালপুর গ্রামে এই ঘটনা ঘটে। অগ্নিকান্ডে ১০টি বসতঘর পুড়ে প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেন। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তরা হলেন মেয়র নিজাম উদ্দিন, মাহামুদুল হক, খান সাহেব, মাঈন উদ্দিন, শেখ জহির উদ্দিন, আশ্রাফ উদ্দিন লিটন, ও মো. নুরুল আলম।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত শেখ জহির উদ্দিন বলেন, শনিবার দিবাগত রাত আড়াইটায় তাদের পাশের ঘরে আগুন দেখতে পেয়ে স্থানীয়রা শোর চিৎকার শুরু করে। এই শোর চিৎকারে শুনেই তারা ঘর থেকে বেরিয়ে আসেন। কিন্তু যে ঘরে আগুনের সূত্রপাত হয় সেখানে বিদ্যুতের লাইন ও রান্নাঘর ছিলো না। তাই আগুনের সূত্রপাত নিয়ে একটি রহস্যের সৃষ্টি হয়েছে। অগ্নিকান্ডে তাদের ছয়টি ও প্রতিবেশীর চারটি ঘর পুড়ে ছাই হয়ে যায়। এতে ১ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে জানা যায়, অগ্নিকান্ডে নগদ ৫ লক্ষ ৭০ হাজার টাকা, তিনটি ফ্রীজ, তেরটি আলমিরা, পাঁচ ভরি স্বর্ণালংকার ও একটি ওভেন পুড়ে ছাই হয়ে গেছে।
ঘটনার পর মিরসরাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, বারইয়ারহাট পৌরসভার প্যানেল মেয়র মো. হারুনসহ পৌর কাউন্সিলরবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এই ব্যাপারে মিরসরাই ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার তানভির আহমেদ বলেন, বিদ্যুতের সর্ট সার্কিট থেকেই এই অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে আমরা ধরনা করছি।

মতামত দিন