৭০ দিন পর ফিরে এলেন সাংবাদিক উৎপল দাস

নিউজ ডেস্ক: দীর্ঘ দুই মাস ১০ দিন নিখোঁজ থাকা সাংবাদিক উৎপল দাসের সন্ধান পাওয়া গেছে। গত মঙ্গলবার রাতে নারায়ণগঞ্জের ভুলতা এলাকায় তার বন্ধ মোবাইল ফোন সচল পাওয়া যায়। পরে কথা বলে নিশ্চিত হওয়া যায় তিনি পরিবারের কাছে ফিরছেন। উৎপলের বাবা অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক চিত্তরঞ্জন দাস বিষয়টি নিশ্চিত করেছেন।

চিত্তরঞ্জন দাস বলেন, উৎপলের সঙ্গে আমার ও তার মায়ের কথা হয়েছে। সে আমাদের জানিয়েছে নারায়ণগঞ্জের ভুলতা এলাকায় আছে।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানিয়েছেন, রাত ১টার দিকে উৎপলকে ভুলতা পুলিশ ফাঁড়িতে নেওয়া হয়। কে বা কারা মাইক্রোবাস থেকে আধুরিয়ায় একটি সিএনজি ফিলিং স্টেশনের সামনে নামিয়ে দিয়ে গেছে। পরে ফিলিং স্টেশনের লোকজন ভুলতা ফাঁড়িতে ফোন করলে পুলিশ গিয়ে তাকে নিয়ে আসে। উৎপল এখন পুলিশ হেফাজতে রয়েছেন। তার পরিবারকে বিষয়টি জানানো হয়েছে।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর রাজধানী থেকে নিখোঁজ হন পূর্বপশ্চিম ডট নিউজের সিনিয়র রিপোর্টার উৎপল। গত ২২ ও ২৩ অক্টোবর মতিঝিল থানায় পৃথক দুটি সাধারণ ডায়েরি করেন উৎপলের বাবা চিত্তরঞ্জন দাস এবং পূর্বপশ্চিমের সম্পাদক খুজিস্তা নূরে নাহরীন। পুলিশের তথ্য মতে, তার সর্বশেষ অবস্থান ছিল ধানমণ্ডি ৩২ নম্বর এলাকায়। ১০ অক্টোবর বেলা একটা ৪৭ মিনিট থেকে তার ফোন বন্ধ থাকে। উৎপল নিখোঁজ হওয়ার পর থেকেই সাংবাদিকরা উৎপলের সন্ধানের দাবিতে রাজপথে নিয়মিত কর্মসূচি পালন করেন।

মতামত দিন