আমান সিম সাওতুল কোরআনের ইয়েস কার্ড পেলো চট্টগ্রামের দুই খুদে ক্বারী

জাতীয় ক্বিরাত প্রতিযোগিতা ‘আমান সিম সাওতুল কোরআন’-এ ‘ইয়েস কার্ড’ পেয়েছে চট্টগ্রামের দুই খুদে ক্বারী।
মঙ্গলবার (১১ ফেব্রুয়ারী) সকালে চট্টগ্রামের ক্বিরাতুল কুরআন মর্ডান হিফজ মাদরাসায় প্রজাপতি মিডিয়া আয়োজিত শুদ্ধ কোরআন
তিলাওয়াতের ওপর এই প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে খুদে ক্বারীরা অংশগ্রহণ করে। এতে সর্বোচ্চ নাম্বারপ্রাপ্ত দুই ক্বারীকে ‘ইয়েস কার্ড’ দেয়া হয়েছে। এরা হলো- হাসিবুল ইসলাম ফাহাদ ও সিফাত বিন আব্দুর রশিদ।

বাছাই প্রক্রিয়ায় প্রধান বিচারকের দায়িত্ব পালন করেন- বাংলাদেশ বেতারের ক্বারী সাইফুল ইসলাম আল হোসাইনী (পারভেজ)। অন্যান্য বিচারকরা হলেন, ক্বারী জাবের, ক্বারী আব্দুর রশীদ, হাফেজ ক্বারী আমানুল্লাহ দৌলত।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-১৫ আসনের সংসদ সদস্য প্রফেসর আবু মোহম্মদ নেজামউদ্দীন নদভী। অন্যান্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ আতাউর রহমান খন্দকার, ড. আবুল আলা মুহাম্মদ হুসাম উদ্দিন।
প্রজাপতি মিডিয়া প্রযোজিত আমান সিম সাওতুল কোরআন প্রতিযোগিতায় ইয়েস কার্ডপ্রাপ্ত ২ ক্বারীকে চলতি মার্চ মাসের শেষ সপ্তাহের দিকে ‘গ্রুমিং’ এর জন্য ঢাকায় ডাকা হবে। সারাদেশ থেকে বাছাইকৃত ক্বারীদের নিয়ে শুরু হবে মূল প্রতিযোগিতা যা পুরো রমজান মাস জুড়ে এসএ টিভিতে সম্প্রচার করা হবে।
জাতীয় পর্যায়ে চূড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ী প্রথম স্থান ১ লাখ, দ্বিতীয় ৭৫ হাজার এবং তৃতীয় স্থানকারী পাবে ৫০ হাজার টাকা নগদ সম্মাননাসহ পুরস্কার এছাড়া চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সব ক্বারীকে দেয়া হবে সান্ত্বনা পুরস্কার।

মতামত দিন