করোনার মধ্যেই হাটহাজারীতে বিশ্বকাপ ফুটবলের বাচাই পর্ব! অবশেষে..

সুমন গোস্বামী:

করোনা দুর্যোগের হাটহাজারীর নন্দিরহাটসহ ২টি খেলার মাঠে বিশ্বকাপ ফুটবলের বাচাই পর্ব নামের খেলার আয়োজন। উপজেলা প্রশাসনের নজরে আসার পর ঝটিকা অভিযানে বন্ধ করে দেয়া হয়েছে বিশ্বকাপ ফুটবলের বাচাই পর্ব নামের এই খেলা।

এছাড়া চট্টগ্রামের হাটহাজারী উপজেলার বিভিন্ন এলাকায় প্রতিদিন ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রেখেছে উপজেলা প্রশাসন।
সোমবার বিকেলে উপজেলা চৌধুরী হাট, নন্দীর হাট, ফতেয়াবাদ, আলাওল পাড়া, রঙ্গিপাড়া ও ও পৌরসভা এলাকায় এই ভ্রাম্যমান আদালতের অভিযানের নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ।

জানা যায়,অভিযান কালে তিনটি মুদি দোকানিকে মূল্য তালিকা প্রদর্শন না করায় অপরাধে তাদেরকে ৫ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়। এসময় করোনা প্রতিরোধে নন্দিরহাটসহ ২টি খেলার মাঠে কঠোর নজরদারি করা হয়। ঝটিকা অভিযানে বন্ধ করে দেয়া হয় বিশ্বকাপ ফুটবলের বাচাই পর্ব নামের খেলা। ২টি রাস্তা হতে লকডাউনের নামে দেওয়া ব্যারিকেড অপসারণ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ জানান, রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য নিয়ন্ত্রণে রাখতে ও করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে উপজেলার মেখল ইউনিয়নের বিভিন্ন বাজার ও পৌরসভা এলাকায় অভিযান পরিচালনা করা হয়।
এছাড়াও বিকাল ৫ টার মধ্যে ফার্মেসি ব্যতীত সকল দোকান বন্ধ হচ্ছে কিনা, কোথাও জনসমাগম হচ্ছে কিনা, কোথাও আড্ডা হচ্ছে কিনা ইত্যাদি বিষয়ে কঠোর মনিটরিং করা হয়। এই অভিযান অব্যাহত থাকবে। অভিযানে সহযোগিতা করেন সেনাবাহিনী ও পুলিশবাহিনীর দল।

মতামত দিন