চট্টগ্রামে একদিনে ডাক্তারসহ ৭৩ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রামে একদিনে নতুন করে চিকিৎসকসহ আরো ৭৩ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪৮ জন চট্টগ্রাম মহানগর ও ২৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। চট্টগ্রামের তিন ল্যাব ও কক্সবাজারের একটি ল্যাবের প্রকাশিত ফলাফলে এসব আক্রান্ত ব্যক্তিদের ফলাফল পজেটিভ আসে।

রোববার রাতে নমুনা পরীক্ষা শেষে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি জানান, চট্টগ্রাম জেলার বাইরে বিভিন্ন জেলার করোনা পজেটিভ রিপোর্ট এসেছে ১৪ জনের। চট্টগ্রামের তিন ল্যাবে আজ চট্টগ্রামসহ অন্যান্য জেলার মোট ৯৩ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।

এদিকে রোববার চমেকের ল্যাবে ১৩০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৩৪ জনের পজিটিভ পাওয়া গেছে। তার মধ্যে চট্টগ্রামের ৩৩ জন ও ১ জন কুমিল্লার। এরমধ্যে চমেকের ল্যাবে তিনজন চিকিৎসকের করোনা শনাক্ত হয়েছে বলে জানা গেছে।

চট্টগ্রামের ৩৩ জনের মধ্যে নগরের বাসিন্দা ৩১ জন, উপজেলার ২ জন। নগরের বাসিন্দাদের মধ্যে পুরনো রোগী তিনজন। সে হিসেবে চমেক ল্যাবে চট্টগ্রামের আরও ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে।

তাছাড়া সিভাসুতে ৮৭ জনের নমুনা পরীক্ষা করে ভিন্ন জেলার ১২ জনের পজিটিভ পাওয়া গেছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের লোহাগাড়ার ২৬ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

মতামত দিন