ন্যাশনাল হাসপাতালে ওয়ার্ডবয় ও নার্সদের আন্দোলন: বোনাসের দাবি

নিজস্ব প্রতিবেদক:

ঈদ বোনাস এবং বেতনের দাবিতে আন্দোলনে নেমেছে চট্টগ্রামের মেহেদীবাগ এলাকার ন্যাশনাল হাসপাতালের ওয়ার্ড বয়, নার্স এবং আয়ারা।

সোমবার সকাল থেকে তারা হাসপাতালটির মুল ফটকে অবস্থান নিয়ে আন্দোলন শুরু করে।

পবিত্র ঈদুল ফিতরের আগে বোনাস দেয়ার দাবিতে কয়েকদিন ধরে মৌখিকভাবে দাবি জানিয়ে আসার পর কোন কাজ না হওয়ায় তারা আন্দোলনে নামে বলে আন্দোলনরতরা জানায়।

হাসপাতালটির একটি সূত্র জানায়, হাসপাতালের পল্লব, বিপ্লব, ইমন, ফরিদ ও মিজানের নেতৃত্বে সকাল থেকেই ন্যাশনাল হাসপাতালের ওয়ার্ডবয়, নার্স, আয়ারা বোনাসের দাবিতে আন্দোলন শুরু করেন। পরে পুলিশ এসে আন্দোলনরতদের সাথে এবং কর্তপক্ষের সাথে আলোচনায় বসে সমস্যার সমাধানের চেষ্টা করেন।

ন্যাশনাল হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর ডা. মো. ইউসুফ জানান, ‘চলমান করোনা সংকটের মধ্যেও বেতন আমাদের রেগুলার। বোনাস দেয়ার উদ্যোগও আমরা নিয়েছি। এরই মধ্যেই বোনাস দিতে দেরি হচ্ছে আজুহাত দেখিয়ে নার্স-ওয়ার্ড বয়সহ আমাদের কিছু কর্মী সকাল থেকে আন্দোলন করে আজকের মধ্যে বোনাসের দাবি জানিয়েছে। ক্লিনিক ওনার্স এসোসিয়েশনও কিছু নির্দেশনা দিয়েছে। আমরা সংকটের মধ্যেও ঈদের আগে বোনাস দেয়ার চেষ্টা করছি।‘

হাসপাতালটির নির্বাহী পরিচালক ডা. আবু নাছের জানান, সংকটের মধ্যেও কোন কর্মীকে ছাটাই করা হয়নি। বর্তমান দু:সময়ে নিরবচ্ছিন্ন সেবা নিশ্চিত করার জন্য সরকারী সহযোগিতা দরকার। তাহলেই সংকট দ্রুত দুর হবে।

মতামত দিন