চট্টগ্রামে তিন সাংবাদিক চিকিৎসক পুলিশসহ ৫৪ জন আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রামে নতুন করে সাংবাদিক, চিকিৎসক, পুলিশ ও স্বাস্থ্য কর্মীসহ আরো ৫৪ জন করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ২১ জন চট্টগ্রাম মহানগর ও ৩৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে চ্যানেল টোয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার জোবায়ের মনজুর, ক্যামেরাপারসন হারুন উর রশিদ এবং ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের ক্যামেরাপারসন মো. আলমগীরও আছেন।

সবমিলিয়ে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা দাঁড়িয়েছে ৮৮৫ জনে।

সোমবার (১৮ মে) চট্টগ্রামের দুই ল্যাব বিআইটিআইডি, সিভাসু ও কক্সবাজারের একটি ল্যাবের প্রকাশিত ফলাফলে এসব আক্রান্ত ব্যক্তিদের ফলাফল পজেটিভ আসে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, বিআইটিআইডি, সিভাসু ও কক্সবাজার ল্যাবে পরীক্ষা হওয়া নমুনায় চট্টগ্রামে নতুন করে ৫৪ জন শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ২১ জন ও বিভিন্ন উপজেলার ৩৩ জন রয়েছে। চট্টগ্রাম জেলায় করোনা আক্রান্ত শনাক্তের মোট সংখ্যা দাঁড়ালো ৮৮৫ জন। তার মধ্যে চট্টগ্রাম মহানগরে ৫৮৫ ও উপজেলায় ২৬০ জন। করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত ৩৮ জনের মৃত্যু হয়েছে। করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১৮ জন। বর্তমানে হোম কোয়ারেন্ট রয়েছে চট্টগ্রাম জেলায় ২৯৭ জন। আইসোলেশনে রয়েছে ১৫৬ জন।

তথ্যমতে, গত সর্বমোট চট্টগ্রামের ফৌজদারহাটের বিআইটিআইডি, সিভাসু ও কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে সর্বমোট ২৩০ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজেটিভ এসেছে ৫৪ জনের। ২১ জন নগরের বাসিন্দা এবং ৩৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

বিআইটিআইডিতে ১২৪ টি নমুনা পরীক্ষা ২৭ জনের পজিটিভ রিপোর্ট আসে। এর মধ্যে নগরের ২১ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৬ জন রয়েছে।

একই দিনে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ৭৪ টি নমুনা পরীক্ষা ২৪ জনের পজিটিভ আসে। তার মধ্যে ২২ জন চট্টগ্রামের। বাকি ২ জন খাগড়াছড়ি জেলার বাসিন্দা। চট্টগ্রামের ২২ জনেই জেলার বিভিন্না উপজেলার বাসিন্দা। তার মধ্যে পটিয়ার ৮ জন, সীতাকুণ্ডের ৭ জন, হাটহাজারীর ৬ জন ও বাঁশখালীর ১ জন রয়েছেন।

এছাড়াও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৪ জনের নমুনা পরীক্ষা করে লোহাগাড়ার জনপ্রতিনিধি, স্বাস্থ্যকর্মীসহ আরও ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

 

মতামত দিন