সৌদি আরবে ঈদের সময়ও ২৪ ঘন্টার কারফিউ: উৎকণ্ঠায় প্রবাসীরা (ভিডিও)

শাহাদাত হোছাইন শাহেদ, সৌদি আরব:

সৌদি আরবের মদিনায় প্রায় কয়েক লাখ প্রবাসী বাংলাদেশীদের বসবাস এদের অধিকাংশই বিভিন্ন পেশায় কর্মরত।করোনা ভাইরাসের প্রাদুর্ভাব কমানোর জন্য পরো সৌদি আরব সহ মদিনায় ও চলছে ২৪ ঘণ্টার কারফিউ,রমজানের জন্য কারফিউ একটু শিতল করলেও,২৯ রমজানের পর পনোরাই ২৪ ঘণ্টার কারফিউ অব্যাহত থাকবে ঘোষনা দেন সৌদি সরকার।
সৌদি আরবের মদিনায় অবস্থানরত প্রবাসীদের কর্মসংস্থান এবং সবকিছু বন্ধ থাকার কারণে চরম উদ্বেগ উৎকণ্ঠে় দিন পার করছে মদিনা প্রবাসীরা। নেই কোনো আয় রোজগার,তাই পেটেও নেই খাবার।এমন সময় সৌদি আরব মদিনা প্রবাসী কর্মহীণ হয়ে পড়া অসহায়দের পাশে দাঁড়িয়েছেন মদিনা প্রবাসী বাংলাদেশী কমিউনিটি নামে একটি সংগঠন।
মদিনায় অবস্থানরত অসহায় প্রবাসীদের মাঝে ফুড প্যাক,নগদ অর্থ,ফ্রি চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণ সহ কমিউনিটিকে পাঁচটি ভাগে বিভক্ত করে কার্যক্রম চালিয়ে আসছে মদিনা প্রবাসী বাংলাদেশী কমিউনিটি এই সংগঠনটি।
প্রাণঘাতী করোনা ভাইরাস এমন একটা রোগ মৃত্যুর পর স্বজনরা আসছেন ও না মৃত ব্যক্তিকে দেখার জন্য।সৌদি আরবে অবস্থানরত বাংলাদেশ দূতাবাসের পারমিশন নিয়ে মদিনায় অবস্থানরত প্রবাসীরা করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর পর তাদের দাফন কাজের সম্পূর্ণ খরচ সহ এমনকি দাফন সহ পরিবারের কাছে মৃত ব্যক্তির খবর পৌঁছে দেয়া পর্যন্ত কমপ্লিট দায়িত্ব সহকারে করে আসছে মদিনা প্রবাসী বাংলাদেশী কমিউনিটির উপদেষ্টা প্যানেল, এডমিন প্যানেল,ও সমন্বয়ক প্যানেল।

মতামত দিন