লক্ষ্মীপুরে একশ ছাড়ালো করোনা রোগীর, ঈদ যাত্রী ঢুকছে রাতের আঁধারে!

অ আ আবীর আকাশ,লক্ষ্মীপুর:
দিনদিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে চলেছে লক্ষ্মীপুরে। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরো ১১ জন। এনিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা একশ ছাড়িয়ে দাঁড়ালো ১১০ জনে। ঢাকা ও নারায়নগঞ্জ থেকে আসছে ঈদ যাত্রীরা। এতেকরে তীব্র থেকে তীব্র আকার ধারন করতে পারে করোনা। হতে পারে ভয়ংকর পরিস্থিতি।

এদিকে নতুন আক্রান্ত সাতজন সদর উপজেলার, দুইজন রায়পুুর উপজেলার ও দুইজন রামগতি উপজেলার বাসিন্দা। করোনাভাইরাসে আক্রান্ত ১১০ জনের মধ্যে ৩৮ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকি ৭১ জন রোগী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড ও হোম আইসোলেটেডে চিকিৎসাধীন। বুধবার সকালে লক্ষ্মীপুর সিভিল সার্জন ডা. আবদুল গাফফার বিষয়টি নিশ্চিত করেন।

সিভিল সার্জন ডা. আবদুল গাফফার জানান, গত ২৪ ঘন্টায় ১৫২ জনের নমুনা পরিক্ষায় নেগেটিভ আসে ১৩৮ জনের। আর পজেটিভ আসে ১১ জনের। পজেটিভ ১১ জনের মধ্যে সদর উপজেলার সাত জন, রায়পুর উপজেলার দুইজন ও রামগতি উপজেলার দুইজন রয়েছেন। লক্ষ্মীপুরে সর্বমোট ১১০ জন করোনা রোগী শনাক্ত হয়। এদের মধ্যে সদরে ৩৫ জন, রায়পুরে ৩৩ জন, রামগঞ্জে ২২ জন, রামগতিতে ১২ জন ও কমলনগরে ৮ জন রয়েছেন। জেলায় এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৮ জন। তাদের মধ্যে রামগঞ্জে চিকিৎসকসহ ১৫ জন, সদরে ১২ জন, কমলনগরে চিকিৎসক ও নারী-শিশুসহ ৬ জন, রামগতিতে ৫ জন। এছাড়া রামগঞ্জে এক মৃত ব্যক্তির করোনা পজিটিভ আসে।

এদিকে করোনা সংক্রামণ বেড়ে যাওয়ায় লক্ষ্মীপুরে ফের নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া শপিংমল ও পোশাক বিতানসহ সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার সকাল ৬টা থেকে শুরু হওয়া এ বন্ধের ঘোষণা চলবে অনির্দিষ্টকাল পর্যন্ত।

মতামত দিন