কক্সবাজারে ১৫৪ জনের মধ্যে ২৯ জনের করোনা পজিটিভ

নিজস্ব প্রতিবেদক::

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে বুধবার ২০মে ১৫৪জনের স্যাম্পল টেস্টের মধ্যে ২৯জনের রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া গেছে। এছাড়া ৪জন পুরাতন করোনা রোগীর ফলোআপ রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া যায়।

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাব সূত্রে জানা গেছে, ২০মে (বুধবার) জেলায় শনাক্ত হয়েছে রোহিঙ্গা সহ সর্বোচ্চ ২৯ করোনা রোগী। আক্রন্তদের মধ্যে চকরিয়ার- ৯ জন,সদরের ১১ জন,উখিয়ায় ২ জন এবং পেকুয়ার ১ জন রয়েছেন।

এনিয়ে জেলায় ৫০তম দিনে করোনাা রোগীর সংখ্যা দাড়াল ১০ রোহিঙ্গা সহ মোট ২৫২ জন। আর প্রাণ কেড়ে নিয়েছে এক জনের। এর মধ্যে সর্বশেষ গত ১৬দিনেই করোনায় আক্রান্ত হয়েছেন রোহিঙ্গা সহ ২১৪ জন।

কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া জানান,বুধবার ১৫৪ জনের করোনা পরীক্ষা করা হয়েছে।এদিন মোট ২৯ জন পজিটিভ হয়েছেন।এর মধ্যে ২৩ জনই কক্সবাজার জেলার। এছাড়া লোহাগাড়ার ৫ জন এবং বান্দরবানের ১জন রয়েছে।

এছাড়া ফলোআপ রিপোর্টের মধ্যে চকরিয়ার-১ জন এবং রামুর ১জন সহ মোট ৪ জন রয়েছে। বাকী ১২১ জনের নমুনায় সবারই নেগেটিভ এসেছে।কক্সবাজার জেলায় সবচেয়ে আক্রান্ত বেশি চকরিয়া উপজেলায়। সেখানে মোট আক্রান্ত ৮০ জন। এছাড়াও দ্বিতীয় অবস্থানে সদরে ৭৬ জন। আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে উখিয়া । এ উপজেলায় এখন পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে ৩২ জন।এর পরে রয়েছে পেকুয়ায় ২৬ জন,মহেশখালীতে ১৩ জন,টেকনাফে ৯ জন,রামুতে ৫ জন,কুতুবদিয়ায় ১ জন।এছাড়া শরনার্থী শিবিরের রোহিঙ্গা রয়েছে ১০ জন।

মতামত দিন