সৌদিআরবে ২৪ ঘন্টার কারফিউ আগামীকাল শনিবার বিকাল থেকে

শাহাদাত হোছাইন শাহেদ, সৌদি আরব প্রতিনিধি:

সৌদি আরবে রিয়াদে অবস্থানরত বাংলাদেশ দূতাবাসে,কর্মরত মামুনুর রশিদ বলেন,অনেকেই জানতে চেয়েছেন ২৪ ঘন্টার কারফিউ কখন থেকে শুরু হবে।স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে ৩০ রমজান শনিবার থেকে শুরু হবে মর্মে জানানো হয়েছে।

আগামীকাল ২৯ রমজান সকাল নয় টা হতে বিকেল ৫ টা পর্যন্ত কারফিউ চলার পর আগের নিয়মে কাল রাতেও কারফিউ থাকবে।রাত পেরুনোর পর তো শনিবার আসছেই যেদিন থেকে ২৪ ঘন্টার কারফিউ শুরু হবে।তার মানে হলো আমাদের ধরে নিতে হবে আগামীকাল আগামীকাল ২৯ রমজান বিকেল ৫ টা থেকেই টানা কারফিউ চলবে।

তাই যার যার প্রয়োজনীয় খাবার দাবার ওপানীয়জল কাল বিকেল ৫ টার মধ্যেই কিনে রাখুন।বিশেষ করে বাংলাদেশী অধ্যুষিত হারা বাতহার ভাইয়েরা তো ঘুম থেকে উঠে সারাদিন পর বিকেল ৫ টার পরে তাদের পানি কিনতে মনে হয়।এমনিতেই শুরুর দিকে কারফিউ চলাকালীন ঢিলেঢালা ভাব দেখে তোয়াক্কা না করে বাইরে ঘুরাফেরা করার ফলাফল তো শেষের দিকে দেখতেই পেয়েছেন।তাই এসব এলাকার ভাইদের সতর্কতা অবলম্বনের জন্য অনুরোধ করা যাচ্ছে।

প্রচুর চাপ, রমজান ও হাসপাতালের ধারনক্ষমতাসহ নানা কারণে 937 তে কল করার পরেও দ্রূত রেসপন্স না করলেও এটাই এখন পর্যন্ত একমাত্র ভরসা। অবস্থা খুব একটা সুবিধার নয়। ঘরে থাকুন, নিরাপদে থাকুন।

মতামত দিন