কাপ্তাইয়ে প্রথমবারের মতো ২ জন করোনা রোগী সনাক্ত

নূর হোসেন মামুন, কাপ্তাই ||
রাঙামাটির জেলার কাপ্তাই উপজেলায় অবশেষে হানা দিলো করোনা। রবিবার রাতে চট্টগ্রাম থেকে আসা রিপোর্টে রাঙামাটির ২ জন করোনা সনাক্ত হয় এবং সেই ২ জনই কাপ্তাই উপজেলার বাসিন্দা বলে জানান, রাংগামাটি জেলার সিভিল সার্জন দপ্তরের কর্মরত মেডিকেল অফিসার জেলার করোনা বিষযক ফোকাল পার্সন ডা. মোস্তফা কামাল।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাসুদ আহমেদ চৌধুরী জানান, কাপ্তাইয়ে প্রথমবারের মতো আক্রান্ত একজন পুরুষ যিনি কাপ্তাই নৌ বাহিনী ঘাঁটি শহীদ মোয়াজ্জমের কর্মকর্তা। তাঁর শরীরে জ্বর থাকায় সন্দেহবশত তিনি গত ১৯ মে উপজেলা স্বাস্থ্য বিভাগের মাধ্যমে নমুনা পাঠায়। তখন থেকে তিনি কাপ্তাইয়ের নৌ বাহিনী কলোনিতে হোম কোয়ারেন্টাইনে ছিলেন। বর্তমানে তাঁর শরীরে কোন লক্ষন না থাকায় তিনি ঐ বাসায় বসে ডাক্তারের পরামর্শে চিকিৎসা নিবেন বলে জানান এই স্বাস্থ্য কর্মকর্তা।

এদিকে আক্রান্ত অপর জন একজন মহিলা। যিনি কাপ্তাই শিল্প এলাকায় স্বাস্থ্য বিভাগের কমিউনিটি ক্লিনেকে হেলথ প্রোপাইটার পদে কর্মরত আছেন। তাঁরও শরীরে জ্বর থাকায় তিনি গত ১৪ মে নমুনা পরীক্ষার জন্য স্বাস্থ্য বিভাগের মাধ্যমে চট্রগ্রামে করোনা পরীক্ষাগারে রক্ত পাঠান বলে জানান, কাপ্তাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাসুদ আহমেদ চৌধুরী। বর্তমানে তাঁর শরীরে অন্য কোন লক্ষন না থাকায় তিনিও তার বাসভবন কাপ্তাই নতুন বাজার এলাকায় হোম কোয়ারেন্টাইন থেকে চিকিৎসা নিবেন বলে ডা. মাসুদ জানান।

এদিকে আজ (সোমবার) কাপ্তাই উপজেলা প্রশাসন কর্তৃক সকাল ৭ টায় করোনা আক্রান্ত ঐ স্বাস্থ্য কর্মীর বাসা লগডাউন করে দিয়েছে বলে জানান, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল। তিনি ঐ এলাকার বাসিন্দাদের সামাজিক দুরত্ব নিশ্চিত করে স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা করার পরামর্শ দেন।

এসময় উপস্থিত ছিলেন, কাপ্তাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, কাপ্তাই ইউপি সদস্য মো. সজিবুর রহমান সজিব সহ আরও অনেকে।

কাপ্তাই থানার ওসি নাসির উদ্দীন বিষয়টি সত্যতা নিশ্চিত করে জানান, কাপ্তাই পুলিশ ফাঁড়ির সদস্যরা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে নিয়ে আক্রান্ত স্বাস্থ্য কর্মীর বাসা লগডাউন করে দিয়েছেন।

মতামত দিন