চট্টগ্রামে একদিনে আরও ২১৫ জনের করোনা শনাক্ত, আক্রান্ত বেড়ে ২২০০

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রামের ৪টি ল্যাবে ৬০২ জনের নমুনা পরীক্ষা করে আরও ২১৫ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে চট্টগ্রাম মহানগরের ১৮২ জন ও উপজেলা পর্যায়ে ৩৩ জন রয়েছেন। নতুন শনাক্তদের মধ্যে ৬ জন চিকিৎসক রয়েছেন। এ নিয়ে চট্টগ্রামে ২ হাজার ২০০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বুধবার (২৭ মে) দিবাগত রাতে এসব তথ্য জানান।

তিনি জানান, বুধবার চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৫৯ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১৩৮ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে মহানগর এলাকার ১২৯ জন আছেন। বাকি ৯ জন বিভিন্ন উপজেলার।

এছাড়া বুধবার বিআইটিআইডিতে ২০৯ টি নমুনা পরীক্ষা করে ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩৭ জন চট্টগ্রাম নগরের ও ১ জন হাটহাজারী উপজেলার।

এছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় সিভাসু ল্যাবে ১০০ নমুনা পরীক্ষায় নগরের ১৬ জন ও বিভিন্ন উপজেলার ২০ জন সহ মোট ৩৬ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে আজ। অন্যদিকে কক্সবাজার ল্যাবে ৩৪ টি নমুনা পরীক্ষায় লোহাগাড়ার আরও ৩ জন করোনা পজিটিভ পাওয়া গেছে বলে জানিয়েছেন সিভিল সার্জন।

চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় নতুন শনাক্ত ৩৩ জনের মধ্যে লোহাগাড়ার ৩ জন, সাতকানিয়ার ১ জন, চন্দনাইশের ১২ জন, পটিয়ার ৪ জন, বোয়ালখালীর ২ জন, রাঙ্গুনিয়ার ২ জন, রাউজানের একজন, হাটহাজারীর ৮ জন আছেন।

বিএমএ চট্টগ্রাম এর সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী জানান, বুধবার চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে নতুন শনাক্তদের মধ্যে ৬ জন চিকিৎসক রয়েছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত ২ হাজার ২০০ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে মহানগর এলাকায় ১ হাজার ৭৪১ জন ও উপজেলা পর্যায়ে ৪৫৯ জন আছেন। চট্টগ্রামে এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ৬১ জন। সুস্থ হয়েছেন ১৯১ জন।

মতামত দিন