লক্ষ্মীপুরে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক পরিবারের উপর হামলা

লক্ষ্মীপুর, জেলা প্রতিনিধি ||

‘লক্ষ্মীপুরে হাঁসের খামারের বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু’ শিরোনামে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিককে জানে মেরে ফেলার হুমকি-ধামকি দিচ্ছে ওই খামারের মালিক পক্ষ।

জানা গেছে, লক্ষ্মীপুর সদর উপজেলার ৪ নং চররুহিতা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মিয়া সাহেবের নতুন বাড়ির পাশেই হাঁসের খামারে অবৈধ বিদ্যুৎ সংযোগে স্পৃষ্ট হয়ে ঘটনাস্থলে ৮ বছরের শিশুর মৃত্যু হয়। খবর পেয়ে দৈনিক গণকণ্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি এমরান হোসেন এবং গ্লোবাল টেলিভিশন, দৈনিক বাংলা সময় ও লন্ডন টাইমস জেলা প্রতিনিধি আবীর আকাশ সরজমিনে তথ্য সংগ্রহে গেলে শরীফ নামের এক কেডারের বাধার মুখে পড়েন।

উক্ত সংবাদ প্রকাশিত হওয়ায় হাঁসের খামার মালিক ও ইউনিয়ন ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি হাসান মাহমুদ ও তাঁতীদলের ইউনিয়ন সভাপতি মোসাদ্দেক হোসেন জিকুর নেতৃত্বে শরিফ ও কবিরসহ ২০/২৫ জনের বিএনপিপন্থী সন্ত্রাসী বাহিনী দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে সাংবাদিক এমরান হোসেনের বাড়িতে রাতের অন্ধকারে হামলা করে। এ সময় সাংবাদিক এমরান হোসেনকে বাড়িতে না পেয়ে তার ছোট ভাই মোঃ আনোয়ার হোসেন মঞ্জুকে মারধর করে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

জানা গেছে সন্ত্রাসীরা সাংবাদিক এমরান হোসেনকে জানে মেরে ফেলার হুমকি ধামকি প্রদান করে প্রকাশ্যে মহড়া দিতে থাকে।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম আজিজুর রহমান বলেন, আমি সংবাদ পাওয়া মাত্রই ঘটনাস্থলে ফোর্স পাঠিয়েছি। পালিয়ে যাওয়ায় কাউকে ধরতে পারেনি পুলিশ। অভিযান অব্যাহত রয়েছে। এই নিয়ে নিরাপত্তাহীনতায় রয়েছেন ওই সাংবাদিক পরিবার। আইনের আশ্রয় নেয়ার কথাও জানালেন সাংবাদিক এমরান হোসেন।

মতামত দিন