রাঙামাটিতে পাশের হার ৭৭.৫১%, সর্বোচ্চ জিপিএ-৫ পেয়ে সেরা নৌবাহিনী স্কুল এন্ড কলেজ

ইকবাল হোসেন, রাঙামাটি ||
শ্রেষ্ঠত্বের মুকুট ধরে রেখেছে কাপ্তাই নৌবাহিনী স্কুল এন্ড কলেজ। শতভাগ পাসের পাশাপাশি এই বিদ্যাপীঠ হতে জিপিএ ফাইভ পেয়েছে ৫৬ জন যা রাঙামাটি জেলার সর্বমোট জিপিএ ফাইভের অর্ধেক প্রায়। ২০১৯ সালেও ৪৪ টি জিপিএ ৫ নিয়ে শীর্ষে ছিল বিদ্যাপীঠটি।
সূত্রে জানা যায়, এইবার এই স্কুলটি হতে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে মোট ৯৭ জন পরীক্ষার্থী। যার মধ্যে A+ পেয়েছে ৫৬জন, A পেয়েছে ৩৯ জন, A- পেয়েছে ১ জন। বোর্ডের কিছু ত্রুটির কারণে ১ জনের রেজাল্ট না আসলেও উক্ত পরীক্ষার্থীর রেজাল্টও A+ আসবে বলে নিশ্চিত করেছে কাপ্তাই উপজেলা শিক্ষা অফিসের একটি সূত্র।
এদিকে জেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, রাঙ্গামাটিতে এবার পাশের হার ৭৭.৫১%। ৮,৪৭৫জন পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ৬,৫৬৯ জন। তার মধ্যে জিপিএ ফাইভ পেয়েছে ১১৮ জন। কাপ্তাই নৌ-বাহিনী স্কুল এন্ড কলেজ ছাড়াও রাঙ্গামাটিতে শতভাগ পাসের সাফল্য দেখিয়েছে লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ।
স্কুলটি থেকে ৮৮ জন পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাস করেছে, জিপিএ ফাইভ পেয়েছে ২০ জন। রাঙামাটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পাসের হার ৯৬.৮৯%। পরীক্ষার্থী ছিল -২৫৭, পাস করেছে-২৪৯ জন। জিপিএ ৫ পেয়েছে- ২১জন। শাহ বহুমূখী উচ্চ বিদ্যালয়ে পাসের হার ৯৫.১৯%। পরীক্ষার্থী ছিল -১০৪, পাস করেছে-৯৯ জন। জিপিএ ৫ পেয়েছে- ১জন।
রাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয়ে পাসের হার ৯২.১২%। পরীক্ষার্থী ছিল -২৯২, পাস করেছে-২৬৯ জন। জিপিএ ৫ পেয়েছে – ২২জন। রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে পাসের হার ৮৭.১৬%। পরীক্ষার্থী ছিল -১৪৮ পাস করেছে-১২৯ জন। জিপিএ ৫ – ০। শহীদ আবদুল আলী একাডেমিতে পাসের হার ৮১.৭২%। পরীক্ষার্থী ছিল -১৮৬, পাস করেছে-১৫২ জন। জিপিএ ৫ পেয়েছে- ২জন।

মতামত দিন